Jio এবার লাইনে আসলো! BSNL গ্রাহক টানতেই 199 টাকার প্ল্যান ফিরিয়ে আনা হল

ফের একবার গ্রাহকদের জন্য বড়ো সুখবর ঘোষণা করলো Jio. ফিরিয়ে আনা হলো ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান (199 RS Recharge Plan). গ্রাহকরা বিএসএনএলে (BSNL) চলে যাচ্ছে এরূপ গুজব ছড়াতেই ফের একবার এই রিচার্জ প্ল্যান ফিরিয়ে আনা হয়েছে বলে মনে করছেন অনেকেই। বর্তমানে দেশের সর্ব বৃহৎ টেলিকম সংস্থা হলো জিও। জিও বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে।

Jio 199 Recharge Plan Benefits Details.

মুকেশ আম্বানির টেলিকম সংস্থা জিও গ্রাহকদের প্রতিনিয়ত বিভিন্ন ধরনের অফার দেওয়ার পাশাপাশি প্রযুক্তির দিক দিয়েও অনেক এগিয়ে গিয়েছে। এই টেলিকম সংস্থা এখন দেশের মানুষকে 4G পরিষেবার পর উপহার হিসাবে দিচ্ছে 5G পরিষেবা। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষদের মন জয় করে চলেছে এই টেলিকম সংস্থা। তবে, কিছু দিন আগেই রিচার্জ প্ল্যানের দাম (Jio Recharge Plan) বাড়িয়েছিল এই টেলিকম সংস্থা।

জিও ১৯৯ টাকার প্ল্যান ফিরিয়ে দিলো!

ফলস্বরূপ, গ্রাহকদের মধ্যে দেখা দেয় অসন্তোষ। কিন্তু, এবার ফের একবার গ্রাহকদের কথা মাথায় রেখে সস্তার রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে জিও। জিওর ১৯৯ টাকা রিচার্জ প্ল্যানের কথা মনে আছে প্রায় সকলেরই। Jio এই রিচার্জ প্ল্যানটি লঞ্চ করেছিল একেবারে গোড়ার দিকে। সংস্থার তরফ থেকে তাদের পরিষেবা লঞ্চ করার পর প্রথম দিকে পুরোপুরি বিনামূল্যে পরিষেবা দেওয়া হতো। পরে যখন প্ল্যান লঞ্চ করা হয় তখন ১৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি বেশ জনপ্রিয় ছিল।

BSNL গ্রাহক টানতেই সিদ্ধান্ত?

সংস্থার তরফ থেকে একেবারে শুরুর দিকে ১৯৯ টাকায় ২৮ দিন ভ্যালিডিটি দেওয়া হতো এবং প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস দেওয়া হতো। পরবর্তীতে এই রিচার্জ প্ল্যানটির দাম বাড়িয়ে করা হয় ২৩৯ টাকা এবং এখন এই রিচার্জ প্ল্যানটির (Jio 199 Rupees Plan) দাম করা হয়েছে ২৯৯ টাকা। দাম বাড়ানো হলেও সুবিধা বাড়ানো হয়নি।

গত ৩ জুলাই সংস্থার তরফ থেকে তাদের ট্যারিফ প্ল্যান ১২.৫% থেকে ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করার পর গ্রাহকদের মধ্যে চরম অসন্তোষ দেখা যাচ্ছে। গ্রাহকদের বড় অংশ যারা সেই ভাবে ডেটটা ব্যবহার করেন না, কেবল মাত্র কল এবং এসএমএস পরিষেবা ব্যবহার করে থাকেন তারা নিজেদের নম্বর রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল-এ পোর্ট (BSNL Port) করছেন। জিওর মত দেশের বৃহত্তম টেলিকম সংস্থা এই বিষয়টি বেশ ভালো ভাবেই টের পাচ্ছিলেন।

SBI Scheme (স্টেট ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিট স্কিম)

মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা যখন তাদের গ্রাহক সংখ্যা কমে যাচ্ছে এমনটা টের পেয়েছে সেই সময় কিন্তু পুরাতন বেশ কিছু রিচার্জ প্ল্যান রেখে দেওয়া হয়েছে। সেই সকল রিচার্জ প্ল্যানের মধ্যে অন্যতম হলো ১৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি। তবে এই রিচার্জ প্ল্যানটি (Jio Plan) টাকার অংকের হিসাবে একই রাখা হলেও সুবিধা অনেক কমিয়ে দেওয়া হয়েছে।

রান্নার গ্যাস নিয়ে কোন চিন্তা নেই! বাজেটের আগে সুখবর দিলো কেন্দ্র

যেমন এখন Jio গ্রাহকরা ১৯৯ টাকা রিচার্জ করলে আগের মতোই আনলিমিটেড কল, প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস পাবেন। এর সঙ্গে পাওয়া যাবে জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড সাবস্ক্রিপশন। তবে প্রথম দিকে যেমন এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৮ দিনের ভ্যালিডিটি পাওয়া যেত এবং পরবর্তীতে তা কমিয়ে ২২ দিন করা হয়েছিল, এখন তা আরো কমিয়ে করা হয়েছে ১৮ দিন। তবে, পুনরায় ১৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি ফিরে আসায় অত্যন্ত খুশি হয়েছেন জিও গ্রাহকরা।
Written by Sampriti Bose.

Leave a Comment