Gold Silver Price : সপ্তাহের শেষে সোনা রুপোর দামে ফের পরিবর্তন! গ্রাহকদের সুবিধা হল না অসুবিধা?

চলতি জুলাই মাসে তীব্র গরমের প্রভাব কিছুটা হলেও কমেছে রাজ্যে। এরই সঙ্গে সোনা ও রুপোর (Gold Silver Price) দামেও কিছুটা স্বস্তি পেয়েছিল গ্রাহকরা। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, এখন শুরু হয়েছে শ্রাবণ মাস। আর এই মাসকে অত্যন্ত পবিত্র মাস বলে মনে করা হয়ে থাকে। কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ অর্থাৎ প্রায় প্রতিটি মাসেই বাঙালির কোনো না কোনো পার্বণ লেগেই থাকে। আর এই প্রতিটি পার্বণে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন (Gold as an Investment).

Hallmark Gold Silver Price Hike or Drop Again in West Bengal.

তাই এই পবিত্র শ্রাবণ মাসেও বাঙালি সোনার গয়না কিনে থাকবেন বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি, বাঙালিদের মধ্যে অনেকেই নিজের প্রিয় মানুষকে অনেক সময় সোনার গয়না (Gold Ornaments) উপহার দিয়ে থাকেন। এর আগে, আষাঢ় মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই (Gold Silver Price). তবে এবার ফের একবার সোনার দাম বৃদ্ধি (Gold Price Hike) পাওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে সোনা ক্রেতা ও বিক্রেতা সকলেরই।

Gold Silver Price Today

  • ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫১৭৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫১৭৫০ টাকা।
  • ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬৯০০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৯০০০ টাকা।
  • ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৩২৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩২৫০ টাকা।

Yesterday Gold Rate in Kolkata

1) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫১৫৫০ টাকা।
2) আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫১৭৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার বাটের দাম ২০০ টাকা বেড়েছে।
3) গতকাল পাকা সোনার বাটের দাম (Gold Silver Price) ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৮৭৩০ টাকা।

Dearness Allowance (মহার্ঘ ভাতা)

4) আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৯০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম ২৭০ টাকা বেড়েছে।
5) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৩২৫০ টাকা।
6) আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৩০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম (Gold Silver Price) ২৫০ টাকা বেড়েছে।

প্রতিমাসে 9300 টাকা! পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলেই হবে

Yesterday & Today Pure Silver Price

রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৪৪০০ টাকা। শুক্রবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৮৪৫০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৮৪৪০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ১০০ টাকা। সবমিলিয়ে, রুপোর মত সোনার দামও কম হলে সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা (Gold Silver Price). পাশাপাশি ক্রেতারাও আগ্রহী স্বল্পদামে সোনা কিংবা রুপো কিনতে।
Written by Sampriti Bose.

Leave a Comment