Dearness Allowance: অবশেষে ৩% মহার্ঘ ভাতা বৃদ্ধি! রাজ্য সরকারি কর্মীরা খুব খুশি

অবশেষে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (Dearness Allowance) ৩% বৃদ্ধি করে দেওয়া হল। সম্প্রতি কিছু দিন আগে কেন্দ্রীয় সরকারের তরফেও ৩% হারে আবার এই ভাতা বৃদ্ধি (DA Hike News) করা হয়েছে। এর ফলে অন্যান্য রাজ্য সরকারি কর্মীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারি কর্মীদের (Central Government Employees) এই ভাতা ফারাক অনেকটাই বৃদ্ধি পেয়েছিল।

Dearness Allowance Hike

আর এই কারণের জন্য রাজ্য সরকারি কর্মীদের ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছিল। কিন্তু এবারে সেই ক্ষোভ কিছুটা বলেও প্রশমন করার জন্য রাজ্য সরকারের তরফেও এই Dearness Allowance বা মহার্ঘ ভাতা বৃদ্ধির কথা জানানো হয়েছে। আর এই ঘোষণার পরেই দীপাবলির আগেই সকল কর্মীদের মনে খুশির উচ্ছাস দেখতে পাওয়া যাচ্ছে। তাহলে এই সম্পর্কে আরও কিছু তথ্য জেনে নেওয়া যাক।

DA Hike News

শুধুমাত্র যে ৩% Dearness Allowance বৃদ্ধি করা হয়েছে সেটা কিন্তু নয়, এরই সঙ্গে পেনশনভোগীদের জন্যও অনেক বড় ঘোষণার কথা জানতে পাওয়া যাচ্ছে। আর এবার থেকে রাজ্য সরকারি কর্মীরাও ৫৩% হারে মহার্ঘ ভাতা পাবেন বলেই জানতে পাওয়া যাচ্ছে। অক্টোবরের বেতনের সঙ্গেই এই টাকা কর্মীদের দিয়ে দেওয়া হবে। আর এই টাকা জুলাই মাসের হিসাবে দেওয়া হবে।

বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধি

কিন্তু এই খবর পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য নয় এইটি হরিয়ানা সরকারের তরফে তাদের সরকারি কর্মীদের জন্য ঘোষণা করা হয়েছে। আর এই খবর জানতে পেরে খুবই দুঃখিত হয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীরা (West Bengal Government Employees). কেন্দ্রের তরফে আবার ভাতা বৃদ্ধি করার পরেই অনেক আন্দোলনকারী সরকারি কর্মীরা বলেছেন যে।

444 দিনে টাকা ডবলের সুযোগ দিচ্ছে SBI! দেরি না করে বিনিয়োগ করুন

আগামীদিনে এই নিয়ে বড় কোন আন্দোলনের দিকে তারা অগ্রসর হবে। এবারে দেখার অপেক্ষা যে আগামীদিনে অর্থাৎ জানুয়ারি মাসে সুপ্রিম কোর্টে এই মামলা নিয়ে কি হতে চলেছে। আর এই Dearness Allowance মামলার ওপরেই রাজ্যের কয়েক লাখ সরকারি কর্মীর ভাগ্য নির্ধারণ করছে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।