POMIS Scheme – 5 লাখ টাকা পাবেন পোস্ট অফিসে জয়েন্ট একাউন্ট খুললে। কিভাবে পাবেন দেখে নিন।

স্ত্রীর সঙ্গে একাউন্ট খুললেই পেয়ে যাবেন একেবারে ৫ লক্ষ টাকা (POMIS Scheme). শুধুমাত্র আপনাকে করতে হবে এই বিশেষ কাজ! কোথায় কীভাবে এই বিশেষ কাজ করবেন জানেন? আমাদের এই প্রতিবেদনে রইল আজকে বিস্তারিত। বর্তমানে নিজেদের উপার্জিত অর্থ প্রত্যেকেই চান নির্দিষ্ট জায়গায় সুরক্ষিত রাখতে। বিভিন্ন ফ্রড কেস সামনে আসার পর কোথায় কীভাবে নিজেদের টাকা জমাবেন।

POMIS Scheme Give 5 Lakh Rupees Interest.

সেটি সুরক্ষিত থাকবে, সেই নিয়ে অনেকেই বুঝে উঠতে পারেন না! আমাদের আজকের এই প্রতিবেদনের রইল এমন এক স্কিমের (POMIS Scheme) কথা যেটি যে কোনো কারোর টাকা থাকবে সুরক্ষিত। কেন্দ্রীয় সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্কিম বা প্রকল্প হল এম আই এস বা মান্থলি ইনকাম স্কিম (MIS). যে প্রকল্পের আওতায় যদি স্বামী এবং স্ত্রী দু’জনে মিলে জয়েন্ট একাউন্ট খুলে ফেলেন তাহলে একবারে ৫ লক্ষ টাকা পেয়ে যাবেন তারা।

এই স্কিমের একটাই শর্ত এখানে খুলতে হবে জয়েন্ট একাউন্ট। মান্থলি ইনকাম স্কিম বা এমআইএস হল ভারত সরকারের অধীনস্থ পোস্ট অফিসের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্কিম। পোস্ট অফিস ভারত সরকারের নিজস্ব সংস্থা হওয়ার দরুণ এখানে টাকা জমা রাখা এবং নির্দিষ্ট সময় ধরে ইনভেস্ট করে যাওয়া অনেকটাই নিরাপদ (POMIS Scheme).

এই POMIS Scheme যদি কোন ব্যক্তি টাকা রেখে থাকেন তাহলে নির্দিষ্ট পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন যে কেউ। যদি কোনও ব্যক্তি চান এখানে সিঙ্গেল একাউন্ট খুলতে তাহলে সর্বোচ্চ নয় লক্ষ টাকা পাঁচ বছরের জন্য বিনিয়োগ করতে পারবেন। তবে দু’জনে মিলে কিংবা তিনজনে মিলে যদি জয়েন্ট একাউন্ট কেউ খুলে থাকেন তাহলে ১৫ লক্ষ টাকা পর্যন্ত সর্বোচ্চ বিনিয়োগ করতে পারবেন।

Awas Yojana (আবাস যোজনা)

বিনিয়োগ করা টাকার উপর পোস্ট অফিস আমানতকারীদের দিয়ে থাকে উচ্চ হাড়ে সুদ। এই POMIS Scheme অধীনে ৭.৪ শতাংশ হাড়ে সুদ দিয়ে থাকে ভারতীয় পোস্ট অফিস। যদি কেউ নিজের স্ত্রীর সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্ট খুলে থাকেন তাহলে ১৫ লক্ষ টাকা ৫ বছরের জন্য জমা করলে প্রত্যেক মাসে যে পরিমাণ সুদ পাবেন সেই হিসাবে সেই ব্যক্তির পাঁচ বছরের মোট 5 লক্ষ 55 হাজার টাকা সুদ হিসাবে আয় হচ্ছে।

বিনা পরিশ্রমে 5000 টাকা পাবেন এই সরকারি প্রকল্পে! দুর্দান্ত খবর সকলের জন্য।

মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে যত টাকা জমিয়েছিলেন তা পুরোপুরি তুলে নিতে পারবেন। যদি এই POMIS Scheme সুবিধা আবার কেউ নিতে চান তাহলে বিনিয়োগকারী তার বিনিয়োগকৃত অর্থ আবার পুনরায় পাঁচ বছরের জন্য এই স্কিমের আওতায় জমা করে রাখতে পারেন। আর এই POMIS Scheme সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written By Tithi Adak.

LIC এর এই পলিসিতে পাবেন, ১ কোটি টাকা রিটার্ন। মাসে কত টাকা জমাবেন, হিসাব দেখে নিন।

Leave a Comment