LIC Jeevan Anand Plan : 45 টাকা বিনিয়োগে 25 লাখ রিটার্ন! LIC গ্রাহকদের দারুণ সুযোগ দিচ্ছে

বিনিয়োগকারীদের জন্য এসে গেল বড়ো ঘোষণা। এখন থেকে এলআইসিতে (LIC Jeevan Anand Plan) মাত্র ৪৫ টাকা করে প্রত্যহ জমিয়ে ২৫ লক্ষ টাকা পেতে পারেন বিনিয়োগকারীরা। পাশাপাশি মিলতে চলেছে বিশেষ কিছু সুবিধা। বর্তমানে ভারতে জনপ্রিয় ইন্স্যুরেন্স কোম্পানি গুলির কথা বলা হলে সবার প্রথমে যে ইন্স্যুরেন্স কোম্পানির নাম আসে, সেটি হলো LIC (Life Insurance Corporation of India) বা ভারতীয় জীবন বীমা নিগম।

LIC Jeevan Anand Plan 149.

ভারতের সবথেকে প্রাচীন ইন্সুরেন্স কোম্পানি হল এই এলআইসি। জানা গিয়েছে, ১৯৫৬ সালের ১ সেপ্টেম্বর ভারত সরকারের তরফ থেকে প্রায় ২৪৫ টি ছোট বড়ো বিমার সংস্থাকে নিয়ে গঠিত হয় এলআইসি। এলআইসির পুরো কথা হলো লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। এতদিন পর্যন্ত ভারতের বীমা বিনিয়োগ (LIC Jeevan Anand Plan) ক্ষেত্রে নিজের একচ্ছত্র ক্ষমতা প্রতিষ্ঠা করে রেখেছে।

LIC-র জীবন আনন্দ পলিসি

সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো, প্রতিষ্ঠা শুরুর পর থেকে ২০০০ সাল পর্যন্ত অর্থাৎ প্রায় ৪৪ বছর ধরে ভারতে এলআইসি ছাড়া আর অন্য কোনো বীমা প্রতিষ্ঠান ছিল না (LIC Jeevan Anand Plan). বর্তমানে ভারতবর্ষে বেশ কিছু ছোট বড় বীমা সংস্থা থাকলেও জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এলআইসি। ভারত সরকার দ্বারা পরিচালিত দেশের সর্ব বৃহৎ বীমা সংস্থা হল এলআইসি।

LIC পলিসি দিচ্ছে ২৫ লাখ রিটার্ন

এখন এলআইসি বৃহৎ পরিসরে বিনিয়োগকারী ব্যক্তিদের পরিষেবা প্রদান করে চলেছে। এলআইসি এর বীমা পলিসি গুলোতে নিরাপত্তার সাথে সাথে খুব ভালো রিটার্ন পাওয়া যায়। এলআইসির একাধিক ইন্সুরেন্স প্ল্যান রয়েছে তার মধ্যে জনপ্রিয় একটি ইন্সুরেন্স প্ল্যান হল LIC Jeevan Anand Plan. গ্রাহক এলআইসি এর ইন্সুরেন্স প্ল্যানে (Life Insurance) প্রত্যেক দিন ৪৫ টাকা করে জমা করে ২৫ লক্ষ টাকা পর্যন্ত বীমা কভারেজ পেতে পারেন।

এলআইসি এর জীবন আনন্দ পলিসি গ্রাহকদের কাছে অত্যন্ত জনপ্রিয় কারণ এই পলিসিতে কম প্রিমিয়ামেই উচ্চ রিটার্ন পাওয়া যায়। এটি একটি দীর্ঘ মেয়াদী টার্ম ইন্সুরেন্স প্ল্যান। এই ইন্সুরেন্স প্ল্যানে (LIC Jeevan Anand Plan) গ্রাহককেকে ১৫ বছর থেকে ৩৫ বছর পর্যন্ত টাকা বিনিয়োগ করতে হবে। গ্রাহক যদি প্রতিদিন ৪৫ টাকা করে ৩৫ বছরের জন্য নিয়োগ করেন তাহলে ২৫ লক্ষ টাকা পেতে পারেন।

Investment Plan (বিনিয়োগ প্রকল্প)

LIC Jeevan Anand Plan Benefits

1) এটি একটি টার্ম ইন্সুরেন্স প্ল্যান তাই পলিসি হোল্ডারকারী ব্যক্তি যদি মারা যান তাহলে নামিনি এই ইন্সুরেন্স প্ল্যানের কভারেজের টাকা পাবে।
2) এক্ষেত্রে কোন রকম করের সুবিধা পাবে না গ্রাহকরা।
3) গ্রাহক যদি এলআইসি এর এই প্ল্যানে প্রতিদিন ৪৫ টাকা করে জমা করেন তাহলে বছরে ৩৬৫ দিনে আপনাকে মোট ১৬৩০০ টাকা জমা করতে হবে।

এইমাসে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা কবে ঢুকবে? তারিখ জেনে নিন

4) ৩৫ বছর পর্যন্ত জমা করেন তাহলে আপনার জমা করে টাকার প্রয়োজন হলো ৫ লক্ষ ৭০ হাজার ৫০০ টাকা।
5) মেয়াদোত্তীর্ণ হলে ৮ লক্ষ ৬০ হাজার টাকার রিভিশনারি বোনাস এবং ১১ লক্ষ ৫০ হাজার লাখ টাকার চূড়ান্ত বোনাস পাবেন।
6) এই বোনাসের সুবিধা পাওয়ার জন্য অবশ্যই গ্রাহকের পলিসি ন্যূনতম ১৫ বছরের হতে হবে। ঝুঁকিহীন বিনিয়োগের সাথে উক্ত সুবিধা গুলি গ্রহণ করতে গ্রাহকদের LIC Jeevan Anand Plan বিনিয়োগ করা উচিত।
Written by Sampriti Bose.

Leave a Comment