Jio Recharge : 2.5GB ডেটা পাবেন 1GB-র খরচে! গ্রাহকদের জন্য সুখবর দিলো Jio

বর্তমানে দেশের সর্ব বৃহৎ টেলিকম সংস্থা হলো জিও (Jio Recharge). জিও বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধা জনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে। মুকেশ আম্বানির (Mukesh Ambani) টেলিকম সংস্থা জিও (Reliance Jio) গ্রাহকদের প্রতিনিয়ত বিভিন্ন ধরনের অফার দেওয়ার পাশাপাশি প্রযুক্তির দিক দিয়েও অনেক এগিয়ে গিয়েছে। এই টেলিকম সংস্থা এখন দেশের মানুষকে Jio 4G পরিষেবার পর উপহার হিসাবে দিচ্ছে Jio 5G পরিষেবা।

Get 2.5GB Per Day on This Jio Recharge Plan.

স্বাভাবিকভাবেই সাধারণ মানুষদের মন জয় করে চলেছে এই টেলিকম সংস্থা। তবে, গত জুলাই থেকে রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছিল এই টেলিকম সংস্থা। ফলস্বরূপ, গ্রাহকদের মধ্যে দেখা দেয় অসন্তোষ। কিন্তু রিচার্জের দাম যতই বাড়ুক, এখন রিচার্জ করা বাধ্যতামূলক (Jio Recharge). কারণ এখন বিনোদন, পড়াশোনা, বিভিন্ন কাজ এবং অর্থ লেনদেনও অনলাইনের মাধ্যমেই হয়।

Get 2.5 GB Data On 1 GB Price

এমতাবস্থায় জিও তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে এমন একটি কৌশল যাতে গ্রাহকরা ইন্টারনেট ব্যাবহার করার জন্য একই খরচে প্রতিদিন 1 GB ডেটার জায়গায় 2.5 GB ডেটা পাবেন। তবে, গ্রাহক যদি জিও সিম ব্যবহার করে থাকেন, তবেই তিনি এই সুবিধা উপভোগ করতে পারবেন। মূলত বর্তমানে Jio Recharge এর দাম বেড়ে যাওয়ায় অনলাইনের মাধ্যমে মুভি দেখা, পড়াশোনা করা বা কোন কাজ করা ব্যক্তিদের জন্য রিচার্জ খরচ আরো বেড়ে গেছে।

Jio Recharge Plan for 2 GB Per Day

কারণ আগে যে মূল্যে প্রতিদিন 2 GB ডেটা পাওয়া যেত, এখন প্রায় একই খরচে 1 GB ডেটা পাবেন। তবে গ্রাহক যদি ঠিকঠাক হিসেব করতে জানেন, তাহলে তিনি দেখতে পাবেন, প্রতিদিন 1 GB ডেটার খরচে তিনি 2.5 GB ডেটা উপভোগ করতে পারবেন। তবে এর জন্য গ্রাহককে একেবারে এক বছরের জন্য ৩৫৯৯ টাকার প্ল্যান দিয়ে রিচার্জ করতে হবে। অনেকেই সস্তা ভেবে এখন ২০৯ টাকার প্ল্যান দিয়ে রিচার্জ করে।

এই প্ল্যান দিয়ে রিচার্জ করলে গ্রাহকরা প্রতিদিন 1 GB ডেটা পাবেন। এর বৈধতা ২২ দিন অর্থাৎ প্রতিদিনের রিচার্জ খরচ হবে ৯.৫ টাকা। কিন্তু গ্রাহক যদি ৩৫৯৯ টাকা দিয়ে রিচার্জ করেন, তাহলে প্রতিদিন 2.5 GB ডেটা পাবেন। এই প্ল্যানের বৈধতা ৩৬৫ দিন, অর্থাৎ গ্রাহকের দৈনিক রিচার্জ (Jio Recharge Plan Cost) খরচ পড়বে প্রায় ৯.৮৬ টাকা।

BSNL 5G (ভারত সঞ্চার নিগম লিমিটেড 5G ইন্টারনেট)

এখানে তিনি যদি দৈনিক খরচ হিসাব করেন, তাহলে দেখবেন ১ বছরের প্ল্যান দিয়ে রিচার্জ করলে প্রায় একই খরচে দ্বিগুণের চেয়ে বেশি ডেটা উপভোগ করতে পারবেন। জিওর এই ৩৫৯৯ টাকার রিচার্জ প্ল্যান হলো একটি বার্ষিক রিচার্জ প্ল্যান। এতে গ্রাহকেরা ৩৬৫ দিন, অর্থাৎ ১ বছরের বৈধতা পাবেন (Jio Recharge). তিনি ইন্টারনেট ব্যবহার করার জন্য প্রতিদিন 2.5 GB হাই স্পীড ডেটা পাবেন।

অবসরের পর কত টাকা পেনশন পাবেন EPFO থেকে? এখনই হিসাব মিলিয়ে নিন

আবার এতে তিনি আনলিমিটেড ভয়েস কলিং এবং বিনামূল্যে প্রতিদিন 100 SMS-র সুবিধা পাবেন। এছাড়াও জিও টিভি (Jio TV), জিও সিনেমা (Jio Cinema) এবং জিও ক্লাউডের (Jio Cloud) সাবস্ক্রিপশন একদম বিনামূল্যে পাবেন। তাই সব মিলিয়ে গ্রাহকরা ৩৫৯৯ টাকা রিচার্জ (Jio Recharge Plan at Just Rupees 3599). করলে অনেক বেশি সুবিধা উপভোগ করতে পারবেন, এমনটা বলাই যায়।
Written by Sampriti Bose.

Leave a Comment