লঞ্চ হল BSNL 5G SIM কার্ড! গ্রাহকরা কবে থেকে পাবে? বড় আপডেট জেনে নিন

অবশেষে সকল গরীব ও মধ্যবিত্ত মোবাইল ফোন ব্যবহারকারী মানুষদের জন্য BSNL 5G SIM Card লঞ্চ করলো দেশের রাষ্ট্রায়ত্ত টেলিকম কোম্পানি BSNL (Bharat Sanchar Nigam Limited). ইতিমধ্যেই Reliance Jio, Bharti Airtel, VI-র তরফে তাদের প্ল্যানের খরচ বৃদ্ধি করা হয়েছে। কিন্তু বিএসএনএলের (5G SIM Card) তরফে এই দাম এখনো পর্যন্ত বাড়ানোর বদলে গ্রাহকদের আরও বেশি সুবিধা দেওয়া হয়েছে।

BSNL 5G SIM Card Launch in India.

বর্তমানে সর্ববৃহৎ টেলিকম সংস্থা হলো জিও। জিও বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে। দিন যত এগোচ্ছে গ্রাহকরা বেসরকারি টেলিকম সংস্থা তথা জিও, এয়ারটেল এবং ভোডাফোনের ওপর বেশ নির্ভরশীল হয়ে পড়ছে। তবে, শীঘ্রই জিও এবং অন্যান্য সমস্ত টেলিকম কোম্পানির সিম ব্যবহার করা ছেড়ে দিতে চলেছেন গ্রাহকরা।

BSNL 5G সিম কার্ড

কারণ কিছু দিন আগেই নিজেদের রিচার্জ প্ল্যান অনেকটাই বাড়িয়েছেন জিও, এয়ারটেলের মতো টেলিকম সংস্থা গুলি। কিন্তু এবার দেশের অসংখ্য গ্রাহকদের জন্য বড়ো সুখবর এনে দিয়েছে টেলিকম সংস্থা বিএসএনএল। যেখানে গত মাসে এই বেসরকারি টেলিকম সংস্থা গুলি অত্যাধিক হারে রিচার্জ প্ল্যান বৃদ্ধি করায় রীতিমত কালঘাম ছোটে গ্রাহকদের।

BSNL 5G নিয়ে টেলিকম মন্ত্রীর পোস্ট ভাইরাল!

প্রতি রিচার্জে দাম বেড়ে যায় ৫০-৬০ টাকা। আর এই আবহেই এবার ছক্কা হাঁকাল বিএসএনএল। একের পর এক রিচার্জ প্ল্যানে অফারের ঝুলি উপচে দিল জনগণের ওপর। আর এবার BSNL 5G পরিষেবা নিয়ে এক বড় উদ্যোগ সামনে তুলে ধরল। আর এই বিষয়ে কেন্দ্রীয় টেলিকম মন্ত্রীর ভিডিও বেশ ভাইরাল হয়। সম্প্রতি, টেলিকম মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া BSNL 5G-র মাধ্যমে একটি ভিডিও কল করেছেন এবং সেই ভিডিওটি X হ্যান্ডেলে শেয়ার করেছেন।

ভিডিও ক্লিপটিতে দেখা গেছে, মন্ত্রী BSNL 5G কলের অভিজ্ঞতা নিয়েছেন এবং গ্রাহকদের কাছে তা পৌঁছে দিয়েছেন। তিনি লিখেছেন, Connecting India. শুধু বিএসএনএল 5G সক্ষম ফোন কল চেষ্টা করেছি। এই ক্লিপটি BSNL 5G পরিষেবার উন্নতি এবং প্রস্তুতির ইঙ্গিত দিচ্ছে। এর পাশাপাশি আরও একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেশবাসীকে ক্রমেই ইঙ্গিত দিয়ে চলেছে যে এবার BSNL কোমর বেঁধে 5G উপস্থাপন করতে চলেছে।

ভাইরাল আরও একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটি আধিকারিক অফিসে বসে অনেক বাক্স খুলছে। এবং সেই বাক্সের মধ্যে রয়েছে BSNL 5G SIM. আশঙ্কা করা হচ্ছে এটি মূলত মহারাষ্ট্রের একটি BSNL সরকারি অফিসের ঘর। তবে এই ভিডিও ক্লিপটি আদতে সত্যি নাকি ফেক, সেই সম্পর্কে এখনও সম্পূর্ণ তথ্য মেলেনি। কারণ বিএসএনএল এর পক্ষ থেকে এই ফাইভ জি সিম নিয়ে এখনও কোনও অফিসিয়াল আপডেট দেওয়া হয়নি।

তবে এই টুকু পরিষ্কার যে এবার 4G নেটওয়ার্ক পরিষেবা চালু করার পাশাপাশি খুব দ্রুত এবার ফাইভ জি ইন্টারনেটও মিলবে বিএসএনএলে। কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia) জানিয়েছেন যে বিএসএনএল এর গ্রাহক সংখ্যা এই মুহুর্তে পাল্লা দিয়ে বাড়ছে। এই সংস্থার BSNL 4G নেটওয়ার্ক এখন প্রস্তুত, তবে এবার 5G পরিষেবা শুরু করার দিকে নজর দিয়েছে সংস্থা।

Gold Bonds Returns (গোল্ড বন্ড রিটার্ন)

সমস্ত আইডিয়া পরিকল্পনা মাফিক চললে আগামী অক্টোবর মাসের মধ্যে সমস্ত শহরে মোট ৮০ হাজার এবং আগামী মার্চের মধ্যে আরও বাকি ২১ হাজার নেটওয়ার্ক টাওয়ার বসাবে BSNL. আর তারপরেই সে গুলিকে 5G তে রূপান্তরিত করা হবে। জানা গিয়েছে দিল্লি, চেন্নাই এবং বেঙ্গালুরুতে এই 5G SIM Trail শুরু হবে। প্রসঙ্গত, সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে আগামী ৩ মাসের মধ্যেই এই ট্রায়াল শুরু হবে।

ফিক্সড ডিপোজিটে পাবেন 9% সুদ! গ্রাহকদের জন্য খুশির খবর

কেন্দ্র সরকার BSNL এর ৭০০ মেগাহার্জ, ২২০০ মেগাহার্জ এবং ৩৩০০ মেগাহার্জ ও ২৬ গিগাহার্জ স্পেকট্রাম ব্যান্ড বরাদ্দ করেছে। এখন BSNL ৭০০ মেগাহার্জ স্পেকট্রাম ব্যান্ডেই BSNL 5G পরিষেবার ট্রায়াল শুরু করবে বলে জানিয়েছে। বিএসএনএলের এরূপ ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন বিএসএনএলের গ্রাহকরা। কিন্তু সমগ্র দেশে এই পরিষেবা পৌঁছে দিতে ২০২৫ পর্যন্ত সময় লাগতে চলেছে বলে মনে করছেন সকলে।
Written by Sampriti Bose.

Leave a Comment