Business Opportunities – পুজোর মরশুমে কম খরচের ব্যবসার আইডিয়া। লক্ষাধিক টাকা আয় নিশ্চিত

উৎসবের মরশুম শুরু হবার আগে এবার ব্যবসায়ীদের জন্য এসে গেল বড়ো সুযোগ (Business Opportunities). এখন থেকে বর্ষার সময়ে একটি বিশেষ ব্যবসা (Business Idea). করে প্রচুর পরিমাণে লাভ করতে পারবেন সকলে। তবে, তার আগে ব্যবসাটির বিষয়ে বিস্তারিত জানা প্রয়োজন। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, সারা রাজ্যব্যাপী চলছে শ্রাবণ মাস। গ্রীষ্মের তীব্র দাবদাহের শেষে শ্রাবণ মাসে প্রায় প্রতিদিনই কিছুটা হলেও বৃষ্টির দেখা মিলছে রাজ্যের উত্তর থেকে দক্ষিণবঙ্গ সর্বত্রই।

Business Opportunities in India for Diwali Season.

সামনেই শুরু হচ্ছে উৎসবের মরশুম। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজা আসতে আর বাকি মাত্র কয়েকটা দিন। তবে, এই মুহূর্তে রাজ্যে বেকার সংখ্যা নিতান্তই কম নয়। সেই কারণে রাজ্যবাসীর মধ্যে অনেকেই চাইছেন নিজের মতো একটা ব্যবসা (Business Opportunities) করতে। কিন্তু ব্যবসার কথা মাথায় আসলে প্রথমেই যেটা মাথায় আসে তা হলো, কোন ব্যবসা করতে হবে? কিংবা কত টাকা বিনিয়োগ করতে হবে? এই সমস্ত বিষয়।

দীপাবলির সেরা ব্যবসার আইডিয়া

তবে, যদি কেউ ব্যবসা করতে শুরু করতে চান এবং তার বাজেট কম হয় কিন্তু তিনি নিজের ব্যবসা করতে চান তাহলে মোমবাতি তৈরীর ব্যবসা (Candle Making Business Opportunities) তার জন্য খুবই উপকারী প্রমাণিত হতে পারে। যেহেতু দুর্গাপুজো, দিওয়ালি ইত্যাদি উৎসব আসতে চলেছে চলেছে তাই অভিনব স্টাইলের মোমবাতি এখন অত্যন্ত ট্রেন্ডিং হয়ে উঠেছে।

কম খরচে ব্যবসার আইডিয়া

ঘর সাজানোর পাশাপাশি বিভিন্ন ধরনের পুজো পার্বণের জন্যেও এই অভিনব স্টাইলের রঙিন মোমবাতি ব্যবহার করা হয়। দীপাবলীর শুভ উৎসবে ভারতে প্রচুর মোমবাতি বিক্রি হয়। তাই, মোমবাতির ব্যবসা এই মুহূর্তে অত্যন্ত লাভজনক একটি ব্যবসা (Profitable Business Opportunities) হয়ে উঠেছে। তবে সব থেকে বড়ো বিষয়টা হল, এই মোমবাতি ব্যবসা করতে গ্রাহকের বিশেষ কোনো দক্ষতার প্রয়োজন হবে না।

Chit Fund (রোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরত)

দীপাবলীর এই বিশেষ উৎসবে যদি কেউ মোমবাতি তৈরির ব্যবসা করতে পারেন তাহলে তার ব্যবসার ভবিষ্যৎ হবে উজ্জ্বল। মোমবাতি তৈরীর ব্যবসা সম্পর্কে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, এই ব্যবসা শুরু করার জন্য গ্রাহকের কোনো বড় জায়গার প্রয়োজন হবে না বা কোনো দোকান ভাড়া নেওয়ার প্রয়োজন হবে না। গ্রাহক তার বাড়ির একটি ছোট অংশেই এই মোমবাতি তৈরির ব্যবসা শুরু করতে পারেন, যার কারণে ব্যবসার (Business Opportunities) শুরুতে আলাদাভাবে ভাড়া পরিশোধের ভার তাকে বহন করতে হবে না।

লঞ্চ হল BSNL 5G SIM কার্ড! গ্রাহকরা কবে থেকে পাবে? বড় আপডেট জেনে নিন

গ্রাহক প্রায় ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা দিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন। মোমবাতি তৈরিতে মোম, সুতো, রং, ছাঁচ এবং ইথার তেলের প্রয়োজন হয়, যা খুব সহজেই তিনি বাজার থেকে কিনে নিতে পারবেন (Business Opportunities). যদি তিনি মেশিনের মাধ্যমে মোমবাতি বানাতে চান তাহলে তাকে ম্যানুয়াল, সেমি অটোমেটিক অথবা ফুল অটোমেটিক মেশিন কিনতে হবে, যার দাম মোটামুটি ৩৫ হাজার টাকার কাছাকাছি।
Written by Sampriti Bose.

Leave a Comment