Recharge Plans: মাত্র ৩ টাকা খরচে ৩০০ দিনের ভ্যালিডিটি! পুজোর আগে তোলপাড়

বর্তমানে দেশের সর্ববৃহৎ টেলিকম সংস্থা হলো জিও (Recharge Plans). Jio বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে। দিন যত এগোচ্ছে গ্রাহকরা বেসরকারি টেলিকম সংস্থা তথা জিও, এয়ারটেল এবং ভোডাফোনের ওপর বেশ নির্ভরশীল হয়ে পড়ছে। শীঘ্রই জিও এবং অন্যান্য সমস্ত টেলিকম কোম্পানির সিম ব্যবহার করা ছেড়ে দিতে চলেছেন গ্রাহকরা (Bharat Sanchar Nigam Limited).

BSNL Recharge Plans for 300 Day’s Validity

কারণ কিছু দিন আগেই নিজেদের রিচার্জ প্ল্যান অনেকটাই বাড়িয়েছেন জিও, এয়ারটেলের মতো টেলিকম সংস্থা গুলি। কিন্তু এবার দেশের অসংখ্য গ্রাহকদের জন্য বড়ো সুখবর এনে দিয়েছে টেলিকম সংস্থা বিএসএনএল। যেখানে গত মাসে এই বেসরকারি টেলিকম সংস্থা গুলি অত্যাধিক হারে রিচার্জ প্ল্যান বৃদ্ধি করায় রীতিমত কালঘাম ছোটে গ্রাহকদের (Recharge Plans). প্রতি রিচার্জে দাম বেড়ে যায় ৫০-৬০ টাকা। আর এই আবহেই এবার ছক্কা হাঁকাল বিএসএনএল।

Cheapest Recharge Plan for 1 Year Validity

একের পর এক রিচার্জ প্ল্যানে অফারের ঝুলি উপচে দিল জনগণের ওপর। আর এবার বিএসএনএল দিনে মাত্র তিন টাকা খরচ করে পান ৩০০ দিনের দীর্ঘ ভ্যালিডিটি। গ্রাহকদের দীর্ঘদিনের রিচার্জের টেনশনের অবসান ঘটিয়েছে বিএসএনএল। বিএসএনএল তার ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে দীর্ঘ বৈধতার সাথে সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যান। সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল এই প্ল্যানে দিচ্ছে ১০ মাসের দীর্ঘ বৈধতা। যার জন্য প্রতিদিনের খরচ হবে মাত্র ৩ টাকার কম।

Annual Recharge Plan 2024

পাশাপাশি, যে সকল গ্রাহকেরা দীর্ঘদিন ধরে সিম অ্যাকটিভ রাখতে চান এমন ইউজারদের জন্য সস্তায় সেরা প্ল্যান নিয়ে হাজির বিএসএনএল। সরকারি টেলিকম সংস্থা এখন তার সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যানের (Recharge Plans) মাধ্যমে কোটি কোটি ইউজারদের আকৃষ্ট করার চেষ্টা করছে। জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার রিচার্জের দাম বাড়ানোর পর থেকে টেলিকম পরিষেবায় ট্রেণ্ড করছে বিএসএনএল।

সস্তার এই রিচার্জ প্ল্যানের জন্য গ্রাহকদের দৈনিক ৩ টাকার কম খরচ করতে হবে। এই প্ল্যানে, ব্যবহারকারীরা ৩০০ দিন অর্থাৎ ১০ মাসের সম্পূর্ণ বৈধতা পাবেন। বাস্তবে ভারত সঞ্চার নিগম লিমিটেডের এই প্রিপেড রিচার্জ প্ল্যানটি দাম মাত্র ৭৯৭ টাকা। এই রিচার্জ প্ল্যানে ব্যবহারকারীরা পাবেন ৩০০ দিনের বৈধতা। এই প্ল্যানে ব্যবহারকারীদের ভারত জুড়ে যে কোনও নেটওয়ার্কে বিনামূল্যে কল করার সুবিধা দেওয়া হচ্ছে। এছাড়া ব্যবহারকারীরা বিনামূল্যে জাতীয় রোমিংয়ের সুবিধাও পাবেন।

শুধু তাই নয়, ব্যবহারকারীরা এই প্রিপেড রিচার্জ প্ল্যানে প্রতিদিন 2 GB ডেটার সুবিধাও পাবেন। এছাড়াও, ব্যবহারকারীরা প্রতিদিন 100 টি বিনামূল্যে এসএমএস এর সুবিধা পাবেন। বিএসএনএলের এর এই রিচার্জ প্ল্যানে কলিং, ডেটা এবং মেসেজের এই সুবিধা পাবেন প্রথম 60 দিনের জন্য। এর পরে, ব্যবহারকারীদের কলিং বা ডেটা ইত্যাদির জন্য আলাদা টপ আপ করতে হবে।

BSNL-এর এই রিচার্জ প্ল্যানটি সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে উপকারী যারা তাদের BSNL নম্বরটি সেকেন্ডারি সিম হিসাবে ব্যবহার করছেন। প্রথম দু মাসে, ব্যবহারকারীরা এই প্ল্যানের সাথে কলিং এবং ডেটা সুবিধা পেতে পারেন। এর পরে, ব্যবহারকারীরা সম্পূর্ণ ৩০০ দিনের জন্য তাদের নম্বরে ইনকামিং কলের সুবিধা পাবেন। দু মাস পরে, ব্যবহারকারীরা যদি চান, তারা কোম্পানির সস্তা টপ-আপ প্ল্যানের সাথে তাদের নম্বর রিচার্জ করতে পারেন।

৩৩৩ দিনের ফিক্সড ডিপোজিটে মোটা সুদ! এই ব্যাঙ্ক দিচ্ছে সুযোগ

সরকারি টেলিকম কোম্পানি তাদের ব্যবহারকারীদের জন্য 4G এবং 5G চালু করার প্রস্তুতি শুরু করেছে। দেশের অনেক টেলিকম সার্কেলে 4G সেবা চালু করেছে সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল। আগামী বছরের প্রথমার্ধের মধ্যে সারাদেশে সমস্ত সার্কেলে আনুষ্ঠানিকভাবে 4G পরিষেবা চালু হতে পারে। টেলিকমিউনিকেশন বিভাগ বিএসএনএল 5G পরিষেবার পরীক্ষাও শুরু করেছে।
Written by Sampriti Bose