Lakshmir Bhandar: লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় আপডেট পুজোর আগেই! মা বোনেরা খুব খুশি

লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) নিয়ে দারুণ খবর গ্রাহকদের জন্য মা বোনেদের জন্য। আমরা সকলেই জানি যে পশ্চিমবঙ্গ সরকারের (Government of West Bengal) তরফে মহিলাদের জন্য এই সরকারি প্রকল্প (Government Scheme for Woman) নিয়ে আসা হয়েছে এবং এই প্রকল্পের মাধ্যমে মহিলারা মাসে ১০০০ ও ১২০০ টাকা করে পাচ্ছেন। আর এই জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জনপ্রিয়তা অনেকটাই বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন অনেকেই।

Lakshmir Bhandar Government Scheme News

কিন্তু কিছু দিন আগে রাজ্যের তিলোত্তমা ঘটনার পোর থেকে এই লক্ষ্মীর ভাণ্ডার স্কিম (Lakshmir Bhandar) নিয়ে অনেক ধরণের জল্পনা শুরু হয়েছিল, যে এবারে হয়তো এই প্রকল্প বন্ধ হবে বা অনেকেই এই স্কিম বয়কট করেও দিতে চেয়েছিলেন। কিন্তু তেমনটা ভাবলেও সেই রকম কিছুই হয়নি। আর এই পুজোর মাসে সকল ‘লক্ষ্মী’দের ব্যাঙ্কে টাকা ঢোকা শুরু হয়ে গেছে।

Lakshmir Bhandar Scheme

আর এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে সকলেই বিগত এপ্রিল মাস থেকেই বেশি টাকা পাওয়া শুরু করেছিলেন। আর এই জন্য সকল মহিলাদের দীর্ঘ দিনের ইচ্ছা পূরণ হয়েছে বলেও মনে করছেন অনেকে। আর এখন পর্যন্ত Lakshmir Bhandar প্রকল্পের ২ কোটি ১৬ লক্ষের কাছাকাছি মহিলাদের টাকা দেওয়া হয়েছে। আর এখন পর্যন্ত এই প্রকল্পে ৬০ হাজার কোটি টাকা খরচ করা হয়েছে।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প

আর এখন পর্যন্ত এই পরিমাণ মহিলারা টাকা পেলেও আরও অনেক ধরণের আবেদন পরে রয়েছে Lakshmir Bhandar এর। আর তাই এই সকল আবেদনের কাজ পুজোর পরে শেষ হয়ে যাবে এবং এই সকল মহিলারা তাদের টাকা পাওয়া শুরু করবেন। আর এর মূল কারণ হল যে বর্তমানে রাজ্যে বন্যা পরিস্থিতির জন্য অনেকেই মনে করছেন যে এই কাজ আটকে আছে।

২০০০০ টাকার ঋণ চাই? প্রধানমন্ত্রী স্বানিধি যোজনায় আবেদনেই পাবেন

আর এবারে পুজোর পর আবার নতুন করে দুয়ারে সরকার ক্যাম্প (Duare Sarkar Camp) আয়োজন করা হলে অনেক মহিলা যারা লক্ষ্মীর ভাণ্ডারের আবেদন এখন করতেই পারেননি তারা ফের একবার সুযোগ পাবেন। আর একেবারে সকলকেই টাকা দেওয়া হবে বলেই মনে করছেন অনেকে। কিন্তু এবারে এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।