Hallmark Gold Price: 22 ক্যারেট হলমার্ক সোনার দাম কত আজকে? কম দামে পাবেন তো?

পুজোর জন্য অনেকেই জামা কাপড়ের সঙ্গে সোনা (Gold Price) কিনছেন। আর এই জন্য সকলেই জানতে চাইছেন যে সোনার দাম (Gold Rate) কত হল? কারণ আজ শনিবার আর আগামীকাল রবিবার, পুজোর আগে এই সপ্তাহ শেষে সকলেই শেষ মুহূর্তের কেনাকাটা করে ফেলতে চাইছেন যাতে পুজোর দিন গুলোতে কোন সমস্যা না হয় আর সকলেই নিজেদের পছন্দের জিনিস ব্যবহার করে ঠাকুর দেখতে বেরতে পারেন।

22K 24K Hallmark Gold Price Today

কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ। আর এই আশ্বিন মাসকে বাঙালির উৎসবের মরসুম বলা যায়। প্রতিটি উৎসবে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন। আর সেই উৎসব যদি বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো হয়, তাহলে তো আর বলার অপেক্ষায় রাখে না, যে এই মাসেও বাঙালি সোনার গয়না (Gold Ornaments) কিনে থাকবেনই।

Today Gold Rate

পাশাপাশি, উৎসবের এই মরশুমে বিভিন্ন সোনার দোকানে ছাড় দেওয়া হচ্ছে সোনার গহনার মজুরিতেও। তবে এর আগে, ভাদ্র মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Price Hike) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। আজকে সামান্য হলেও আবার বাড়ল দাম, তাই আর দেরি না করে আপনারা

কলকাতায় আজকের সোনার দর

  • ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫৮১৭ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৮১৭০ টাকা।
  • ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৭৫৬ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৭৫৬০ টাকা।
  • ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৭৭১০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৭১০০ টাকা।

গতকালের তুলনায় আজ কলকাতায় সোনার দাম

1) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫৮০৯০ টাকা।
2) আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫৮১৭০ টাকা।
3) গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার দাম ৮০ টাকা বেড়েছে।

4) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৭৪৫০ টাকা।
5) আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৭৫৬০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম ১১০ টাকা বেড়েছে।
6) গতকাল হলমার্ক সোনার (Hallmark Gold Price) গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৭১০০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৭১১০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম ১০০ টাকা বেড়েছে।

২০০০০ টাকার ঋণ চাই? প্রধানমন্ত্রী স্বানিধি যোজনায় আবেদনেই পাবেন

আজকের রুপোর দাম

রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৫০০০ টাকা। বৃহস্পতিবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৯৫০০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৫০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। পরিসংখ্যান অনুযায়ী সোনা কিংবা রুপোর দাম বৃদ্ধির থেকে দাম কমার হারই বেশি। সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা।
Written by Sampriti Bose.