Saral Pension Yojana: LIC-র পুজো ধামাকা স্কিম! একবার বিনিয়োগে প্রতিমাসে মোটা টাকা

আমরা সকলেই প্রতিমাসে কম পরিশ্রমে মোটা টাকা কামাতে চাই! আর এবারে সেই সুযোগ পাওয়া গেল (LIC Saral Pension Yojana). LIC (Life Insurance Corporation of India) হল দেশের সবচেয়ে বড় এবং ভরসা যোগ্য বীমা কোম্পানি। আর শুধু বীমা নয় এই কোম্পানির মাধ্যমে অনেকেই নিজেদের কষ্টের টাকা বিনিয়োগ করেছেন এবং ভালো পরিমাণ টাকা রিটার্ন পেয়েছেন।

LIC Saral Pension Yojana 2024

আর LIC-র তরফে দেশের সকল বর্গের নাগরিকদের জন্য অনেক ধরণের স্কিম নিয়ে আসা হয়েছে। আর এর মাধ্যমে অনেকেই উপকৃত হয়েছে। কিন্তু এই পলিসি গুলো খুবই দীর্ঘ মেয়াদি এবং মাঝখানে টাকার দরকার হলে এই পলিসি বন্ধ করে দিলে গ্রাহকদের খুব একটা লাভ হয় না। সেই জন্য এবারে Saral Pension Yojana বা সরল পেনশন যোজনা নিয়ে হাজির হয়েছে ভারতীয় জীবন বীমা নিগম।

Saral Pension Yojana

এই পেনশন যোজনা স্কিমে এককালীন বিনিয়োগে মাধ্যমে ১২০০০ টাকা পর্যন্ত পেনশন পাওয়া নিশ্চিত। কিন্তু এই স্কিমে শুধুমাত্র ৪০ বছরের বেশি এবং ৮০ বছরের কম মানুষেরা বিনিয়োগ করতে পারবেন। আর ১ মাসের অনুপাতে যত বেশি সময়ে জন্য ইচ্ছা আপনারা এই স্কিমে বিনিয়োগ করে দেখে নিতে পারবেন। আর আপনারা প্রতিমাসে, ৩ মাস বাদে বাদে বা ৬ মাস অথবা ১ বছরের জন্যও এই স্কিমের মাধ্যমে।

সরল পেনশন যোজনা ২০২৪

আর LIC সম্পূর্ণ রূপে কেন্দ্রীয় সরকারের অধিনস্ত হওয়ার জন্য সকল গ্রাহকরা এই সংস্থাকে বিশ্বাস করে নিজেদের টাকা বিনিয়োগ করতে সমর্থ হন। আর এই কারণের জন্য অনেক LIC Policy খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। আর অবসর জীবনে কম কষ্টে ভালো করে নিজের পরিবারের সাথে সময় কাটাতে চাইলে আপনারা এই Saral Pension Yojana পলিসিতে বিনিয়োগ করে নিতে পারবেন।

22 ক্যারেট হলমার্ক সোনার দাম কত আজকে? কম দামে পাবেন তো?

আর যে কোন ধরণের বিনিয়োগ করার সময় আপনারা ভালো করে সেই সম্পর্কে জেনে নিয়ে তবেই বিনিয়োগ করার সিদ্ধান্ত নেবেন। আর এই পলিসি সম্পর্কে আরও কিছু জানার থাকলে অবশ্যই LIC-র অফিসিয়াল ওয়েবসাইট, অফিস বা এজেন্টের সাথে সাক্ষাৎ করার মাধ্যমে আপনারা ভালো করে পরামর্শ করে সিদ্ধান্ত নেবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।