Top 5 Smartphone: পুজোর আগেই কিনুন কম দামে মোবাইল! যেটা পছন্দ সেটাই পাবেন

দুর্গাপুজোর আনন্দে মাতোয়ারা বাঙালি, দোকানে দোকানে চলছে জামা কাপড় কেনার ভিড় (Top 5 Smartphone). অনেক দোকানে আবার কেনা কাটার সাথে ছাড়ও দিচ্ছে। তবে এই পুজোতে অনেকেই মনে করেন স্মার্টফোন (5G Smartphone) কিনবেন। বর্তমান সময়ে স্মার্টফোন মার্কেটে প্রচুর বিকল্প রয়েছে। ক্রেতাদের জন্য নির্দিষ্ট প্রয়োজনের ওপর ভিত্তি করে সঠিক মডেলটি বেছে নেওয়া ক্রমশ কঠিন হয়ে পড়েছে।

Top 5 Smartphone by Infinix, Vivo, OnePlus, POCO, Nothing

এমতাবস্থায়, ক্রেতারা কোন মডেলের স্মার্টফোন কিনবেন তাই নিয়ে দ্বিধায় থাকেন। তবে এখন থেকে আর চিন্তা করতে হবে না। কারণ ২৫০০০ টাকার মধ্যেই সেরা ৫টি স্মার্টফোন (Top 5 Smartphone) পেয়ে যাবেন ক্রেতারা। Vivo এবং OnePlus-র মতো সুপরিচিত ব্র্যান্ডের ফোনের পাশাপাশি Infinix এবং Nothing এর মতো তুলনামূলকভাবে নতুন ব্র্যান্ড গুলির ফোনও রয়েছে৷

1) Infinix GT 20 Pro

ইনফিনিক্স জিটি ২০ প্রো ফোনে 8 GB RAM + 256 GB ভ্যারিয়েন্ট অফার করে এবং 1300 Nits Brightness এবং 144 Hz Refresh Rate সহ 6.78″ Amoled Display রয়েছে৷ ডিভাইসটি Mediatek Dimensity Ultimate 8200 চিপসেট দ্বারা চালিত, যা উচ্চতর গ্রাফিক্স পারফরম্যান্সের জন্য Mali G 610 চিপসেটের সাথে যুক্ত।স্মার্টফোনটিতে ডেডিকেটেড গেমিং ডিসপ্লে চিপ পিক্সেলওয়ার্কস এক্স5 টার্বো রয়েছে, যা জিপিইউ পারফরম্যান্স, রেজোলিউশন বাড়ায় এবং লেটেন্সি কমায় (Top 5 Smartphone).

পাওয়ার ব্যাকআপের জন্য, এতে 45W Fast Charging সাপোর্ট সহ 5000mAh ব্যাটারি বিদ্যমান। ইনফিনিক্স জিটি ২০ প্রো অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে ইনফিনিক্সের এক্সওএস ১৪ কাস্টম স্কিনে চলে। ইনফিনিক্স ডিভাইসটির জন্য দুই বছরের সফ্টওয়্যার আপডেট এবং অতিরিক্ত এক বছরের সিকিউরিটি প্যাচের গ্যারান্টি দেয় (Top 5 Smartphone).

2) VIVO T3 Pro

ভিভো টি থ্রি প্রো ফাইভ জি ফোনে 6.77″ Full HD 3D Curved Amoled Display রয়েছে, যার পিক 4500 Nits Brightness এবং সর্বোচ্চ 120 Hz Refreash Rate. এতে Qualcomm Snapdragon 7 Gen 3 প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা Adreno 720 জিপিইউ-এর সাথে যুক্ত। ডিভাইসটিতে 8 GB LPDDR4X RAM + 256 UFS 2.2 স্টোরেজ মিলবে৷ ফটোগ্রাফির ক্ষেত্রে, Vivo T3 Pro 5G ফোনের পিছনে ডুয়েল-ক্যামেরা সেটআপ রয়েছে।

যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 50 মেগাপিক্সেলের Sony IMX882 প্রাইমারি সেন্সর এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) সহ একটি 8 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স অবস্থান করছে৷ সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ (Top 5 Smartphone). পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটিতে 5,500mAh ব্যাটারি রয়েছে, যা 80 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এটি অ্যান্ড্রয়েড 14 ওএস-এর ওপর ভিত্তি করে ফানটাচ ওএস 14 অপারেটিং সিস্টেমে কাজ করে। ভিভো এই মডেলে দুই বছরের ওএস আপডেট এবং তিন বছরের সিকিউরিটি প্যাচ প্রদান করবে। Vivo T3 Pro 5G ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP 64 রেটিং যুক্ত বিল্ড অফার করে এবং এর একটি 7.49 মিলিমিটারের স্লিম প্রোফাইল রয়েছে, এমনকি ভিগান লেদার ব্যাক প্যানেল সহ (Top 5 Smartphone).

3) OnePlus Nord CE 4

ওয়ান প্লাস নর্ড সিই ফোর হ্যান্ডসেটে রয়েছে 6.7″ Full HD Amoled Display, যার রেজোলিউশন 2412 x 1080 পিক্সেল এবং এটি 120 হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। এটি 210 হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং 2,160 হার্টজ পিডাব্লিউএম ডিমিং, HDR10+ কালার সার্টিফিকেশন এবং 10 বিট কালার ডেপ্থের জন্যও সাপোর্ট পায়। এই মিড-রেঞ্জের স্মার্টফোনটি Qualcomm Snapdragon 7 Gen 3 প্রসেসর দ্বারা চালিত, যা গ্রাফিক্সের জন্য Adreno 720 GPU-র সাথে যুক্ত (Top 5 Smartphone).

ফটোগ্রাফির ক্ষেত্রে, OnePlus Nord CE 4 5G হ্যান্ডসেটে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ 50 মেগাপিক্সেলের Sony LYT 600 প্রাইমারি সেন্সর এবং একটি 8 মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে৷ সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি 16 মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান (Top 5 Smartphone).

4) POCO X6 Pro

পোকো এক্স সিক্স প্রো হ্যান্ডসেটে ১২ হার্টজ রিফ্রেশ রেট এবং সর্বোচ্চ 1,800 নিট পিক ব্রাইটনেস সহ 6.67 ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এটি MediaTek Dimensity Ultra প্রসেসর দ্বারা চালিত, যার সাথে গ্রাফিক্সের জন্য Mali-G615 জিপিইউ যুক্ত রয়েছে। ফটোগ্রাফির জন্য, Poco X6 Pro হ্যান্ডসেটে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং 8 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি 2 মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স অবস্থান করছে (Top 5 Smartphone).

সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনের সামনে একটি 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসটি 67 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় 5000mAh ব্যাটারিতে চলে। এটি অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক শাওমির হাইপারওএস কাস্টম স্কিনে রান করে। এছাড়া, ফোনটিতে IP 54 রেটিং, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর এবং IR Bluster বিদ্যমান (Top 5 Smartphone).

5) Nothing Phone 2a

নাথিং ফোন ( টুএ) হ্যান্ডসেটে 1080×2412 পিক্সেলের রেজোলিউশন, 240 হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং 10 বিট কালার ডেপথ সহ 6.7″ AMOLED প্যানেল রয়েছে৷ ফোনটি 1,300 Nits পিক ব্রাইটনেস এবং Corning Gorilla Glass 5-র সুরক্ষার সাথে আসে। এটি MediaTek Dimensity 7200 Pro চিপসেটে চলে এবং 12 GB + 256 GB ইন-বিল্ট স্টোরেজ সহ এসেছে (Top 5 Smartphone).

ফটোগ্রাফির জন্য, এই হ্যান্ডসেটের পিছনে 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং 50 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স রয়েছে৷ আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কল করার জন্য একটি 32 মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করছে (Top 5 Smartphone). এছাড়া, এই মডেলে একটি ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ এবং দুটি এইচডি মাইক্রোফোন রয়েছে৷

22 ক্যারেট হলমার্ক সোনার দাম কত আজকে? কম দামে পাবেন তো?

গ্লাইফ ইন্টারফেসে 24টি জোন সহ তিনটি এলইডি স্ট্রিপ রয়েছে৷ এটি অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমের ভিত্তি করে নাথিং ওএস 2.6 কাস্টম স্কিনে চলে এবং কোম্পানি এই ডিভাইসে তিন বছরের ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে। ফোনটির 8GB + 128 GB স্টোরেজ ভ্যারিয়েন্টটির মূল্য ২৩৯৯৯ টাকা (Top 5 Smartphone).
Written by Sampriti Bose