LIC Jeevan Akshay VII: দুর্গাপুজোয় LIC নতুন স্কিম! একবার বিনিয়োগে আজীবন সুবিধা

প্রতিমাসে একটি মোটা টাকা পেতে কারনা ভালো লাগে (LIC Jeevan Akshay VII). সেটা মাইনে হোক বা পেনশন। একটা নির্দিষ্ট বয়সের পর থেকে সকলেরই আর কাজ করার তেমন কোন সামর্থ্য থাকে না, আর এই কারণের জন্যই অনেকে এখন পেনশন স্কিমে (Pension Plan) বিনিয়োগ করতে পছন্দ করছেন। আর সরকারের তরফেও অনেক ধরণের পেনশন প্রকল্প নিয়ে আসা হয়েছে।

LIC Jeevan Akshay VII Interest Rate

আর দেশের সকল বর্গের মানুষদের আর্থিক সুরক্ষা প্রদানের জন্য LIC (Life Insurance Corporation of India) অনেক ধরণের পলিসি নিয়ে হাজির হয়েছে। আর এই সকল গুলির মধ্যে LIC Jeevan Akshay VII বা জীবন অক্ষয় পলিসি খুবই জনপ্রিয়। আর দেশের লাখ লাখ মানুষেরা এই পলিসির মাধ্যমে নিজেদের অবসর জীবন সুরক্ষিত করেছেন, তাহলে এই সম্পর্কে আরও কিছু তথ্য জেনে নেওয়া যাক।

LIC’s Jeevan Akshay

এই পলিসিতে যে কোন মানুষ সারা জীবন একটা নির্দিষ্ট পরিমাণে পেনশন পেতে পারবেন। ৩০ থেকে ৮৫ বছর বয়স পর্যন্ত এই টাকা দেওয়া হয়ে থাকে। আর পেনশন কত করে দেওয়া হবে সেটা সম্পূর্ণ রূপে আপনার বিনিয়োগের পরিমাণের ওপরে নির্ভর করছে। আর এটি একটি ব্যাক্তিগত বার্ষিক পরিকল্পনা অর্থাৎ একবার টাকা বিনিয়োগ করে দিলে আপনারা প্রতিমাসে টাকা পেতে থাকবেন।

জীবন অক্ষয় পলিসি

এই স্কিমের মাধ্যমে আপনারা প্রতিমাসে, তিন মাস বাদে বা ৬ মাস অথবা প্রতিবছরে একবারে এই টাকা নিয়ে নিতে পারবেন। আর তিন মাস পর থেকে দরকার হলে আপনারা ঋণও পাবেন এই স্কিমে, আর এই টাকা মাসের শুরুতে বা শেষে যেমন সময়ে আপনি বিনিয়োগ করবেন তেমনই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে। আর যারা অবসর নিতে চাইছেন তাড়াতাড়ি তাদের এই পলিসিতে আজই বিনিয়োগ করে নেওয়া উচিত।

LIC-র পুজো ধামাকা স্কিম! একবার বিনিয়োগে প্রতিমাসে মোটা টাকা

আর আপনারা এই পলিসিতে ১ লাখ টাকা বিনিয়োগ করে বার্ষিক ১২০০০ অর্থাৎ মাসিক ১০০০ টাকা করে পেতে পারবেন। আর এর থেকে যত বেশি টাকা আপনারা বিনিয়োগ করবেন তত বেশি টাকা আপনারা মাসে পেনশন পাবে। আর যে কোন ধরণের বিনিয়োগের ক্ষেত্রে আপনারা ভালো করে জেনে নিয়ে তবেই নিজেদের টাকা জমা দেবেন, নইলে ভবিষ্যতে আর্থিক ক্ষতির বা কোন সমস্যার মুখমুখি হওয়ার সম্ভাবনা থেকেই যায়।