Business Opportunity: নিজের পায়ে দাঁড়ানোর সুযোগ! নতুন ব্যবসার আইডিয়া একবার করে দেখুন

এখনকার দিনে অনেকেই চাকরির থেকেও ব্যবসা (Business Opportunity) করাকে খুবই বেশি প্রাধান্য দিচ্ছে। আর এর মূল কারণ হচ্ছে বর্তমানে যোগ্যতা অনুসারে চাকরি পাওয়া খুবই মুশকিল হয়ে উঠেছে। আর পাওয়া গেলেও সেই চাকরি থেকে রোজগার করা টাকা দিয়ে সংসার চালানো খুবই মুশকিল হয়ে উঠেছে। আর এই জন্য অনেকেই চাকরির সঙ্গে কোন না কোন ব্যবসা (Business Idea) করতে পছন্দ করছেন।

Best Business Opportunity in India

আর এবারে ভারতীয় রেলের তরফে এক দারুণ ব্যবসার (Business Opportunity) সুবিধা দেওয়ার ঘোষণা করা হল। আমরা সকলেই ‘Vocal For Local’ সম্পর্কে শুনেছি। আর এবারে এই চিন্তাকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার জন্য আরও একধাপ এগিয়ে সিদ্ধান্ত নিলো ভারতীয় রেলওয়ে। ‘One Station One Product’ এর মাধ্যমে অনেকেই নিজেদের তৈরি জিনিস স্টেশনে বিক্রি করতে পারবেন।

Business Idea with Indian Railway

আর এই ধরণের অনেক সকল স্টল বা দোকান দেশের সকল স্টেশনেই পাওয়া যাবে। আর পূর্ব রেলের (Eastern Railway) বিজ্ঞপ্রি অনুসারে হাওড়া ও শিয়ালদা স্টেশনের কাছাকাছি ১০০ টিরও বেশি স্টেশনের অন্তর্গত একাধিক গ্রাহকদের এই প্রকল্পের বা প্রজেক্টের সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানানো হয়েছে। আর এই প্ল্যাটফর্মের মাধ্যমে সকলেই নিজেদের তৈরি জিনিস বিক্রি করে নিজের পায়ে দাঁড়াতে পারবেন।

নতুন ব্যবসার আইডিয়া

আর ইতিমধ্যেই রেলের তরফে হাওড়া ও শিয়ালদা স্টেশনের অন্তর্গত আদিসপ্তগ্রাম, অম্বিকা কালনা, আরামবাগ, আজিমগঞ্জ জংশন, চন্দননগর, বাঁশবেরিয়া, দত্তপুকুর, পিয়ালি, লালগোলা, ভগবানগোলা, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, বনগাঁ, দমদম ক্যান্টনমেন্ট এই সকল স্টেশনে এই ব্যবসার (Business Opportunity) জন্য ব্যবস্থা করা হয়েছে দোকান খোলার মাধ্যমে।

তাই আর দেরি না করে যারা ব্যবসা করতে ইচ্ছুক টাকা এই ব্যবসার সুযোগকে (Business Opportunity) কাজে লাগিয়ে ভালো টাকা উপার্জন করে নিতে পারবেন। আর এই সুবিধা পাওয়ার জন্য আপনাকে স্টেশন মাস্টারের কাছে সাদা কাগজের মাধ্যমে আবেদন করতে হবে, রেজিস্ট্রেশনের জন্য কিছু টাকা জমা দিতে হবে। আর এই দোকানের জন্য লটারির মাধ্যমে ঠিক করা হবে যে ঠিক কতদিনের জন্য স্টেশনে এই স্টল আপনাকে দেওয়া হবে।

দুর্গাপুজোয় LIC নতুন স্কিম! একবার বিনিয়োগে আজীবন সুবিধা

আর বেশি করে মানুষদের কর্মসংস্থানের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যারা ১৫ দিনের জন্য এই ব্যবসা শুরু করতে চাইবেন তাদের ১৫০০ টাকা এবং ২০ ইউনিট ইলেকট্রিক বিল ফ্রিতে প্রদান করা হবে। ৩০ দিনের জন্য ২০০০ টাকা ৪০ ইউনিট কারেন্টের বিল ফ্রি দেওয়া হবে। এর থেকে বেশি কারেন্ট খরচ করলে বেশি টাকা দিতে হবে। এই সম্পর্কে আরও জানতে হলে ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখে নিতে পারবেন।