Hallmark Gold Rate: লক্ষ্মীপুজোয় সোনা কিনবেন? 22 ক্যারেট হলমার্ক সোনার দাম কত জানুন

এই উৎসবের মরশুমে সোনার দাম (Hallmark Gold Rate) নিয়ে অনেকেই চিন্তায় আছে। আজ কোজাগরী লক্ষ্মীপুজো (Lakshmi Puja 2024). এখন বাঙালির ঘরে ঘরে চলছে, লক্ষ্মীপুজোর শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এখন উৎসব সবে শুরু হয়েছে অনেক উৎসব এখন বাকি আছে, সেই জন্য অনেকেই সোনা বা সোনার গয়না কিনতে চাইছেন (Gold as an Investment). আর এই কারণের জন্যই সোনার দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Hallmark Gold Rate Today

কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ। আর এই আশ্বিন মাসকে বাঙালির উৎসবের মরসুম বলা যায়। প্রতিটি উৎসবে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন (Hallmark Gold Rate). আর সেই উৎসব যদি বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো হয়, তাহলে তো আর বলার অপেক্ষায় রাখে না, যে এই মাসেও বাঙালি সোনার গয়না কিনে থাকবেনই। তবে দুর্গোৎসব শেষে আজ হলো লক্ষ্মীপুজো।

Gold Price Today

ধনদেবীর আরাধনার এই দিনেও মানুষের মধ্যে থাকবে সোনা কেনার ঝোঁক। উৎসবের এই মরশুমে বিভিন্ন সোনার দোকানে ছাড় দেওয়া হচ্ছে সোনার গহনার মজুরিতেও। তবে এর আগে, ভাদ্র মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Rate Hike) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। এবার ফের একবার বাড়লো সোনার দাম।

আজকের সোনার দাম কত?

  • ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫৮৪২ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৮৪২০ টাকা।
  • ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৭৮৯ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৭৮৯০ টাকা।
  • ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৭১৪০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭১৪০০ টাকা।

গতকালের তুলনায় আজ সোনার দাম

1) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫৮০৫০ টাকা। আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫৮৪২০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার দাম ৩৭০ টাকা বেড়েছে।
2) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৭৪০০ টাকা। আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৭৮৯০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম ৪৯০ টাকা বেড়েছে।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৭০৯৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৭১৪০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম ৪৫০ টাকা বেড়েছে। রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৭০০০ টাকা (Hallmark Gold Rate).

মঙ্গলবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৯৭০০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৭০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। এক্ষেত্রে উল্লেখ্য, পরিসংখ্যান অনুযায়ী সোনা কিংবা রুপোর দাম বৃদ্ধির থেকে দাম কমার হারই বেশি। যার ফলে, সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা।
Written by Sampriti Bose