SBI Car Loan: গাড়ি কিনবেন দীপাবলির আগে? ৮ লাখ টাকা দিচ্ছে SBI নিয়ে নিন

দেশের সকল মধ্যবিত্ত মানুষদের একটা ইচ্ছা থাকে যে তারা একটা গাড়ি কিনবে। কিন্তু টাকার (SBI Car Loan) জন্য অনেকেই এই কাজটি করে উঠতে পারেন না। আর এখন উৎসবের মরশুম চলছে আর এই সময় নভেম্বর পর্যন্ত চলবে। সকল উৎসবের মধ্যে দীপাবলি (Diwali 2024) সবচেয়ে বড় এবং জনপ্রিয় উৎসব বলে মনে করেন অনেকে। তাই এই উৎসবের সময়ে অনেকেই নিজেদের পছন্দের জিনিস কিনতে পছন্দ করেন।

SBI Car Loan 2024

আর এই দীপাবলির সময়ে অনেক জিনিসের মধ্যেই গাড়ি কেনার ক্ষেত্রেও অনেক ছাড় দেওয়া হয়ে থাকে। আর এই কারণের জন্যই অনেকেই এই সময় ঋণ (SBI Car Loan) নিয়ে গাড়ি কিনতে পছন্দ করেন, কিন্তু ঋণ নেওয়া তো বলার মত আর সহজ কাজ নয়। আরেই কারণের জন্য আগের থেকে জেনে নিয়ে তবেই এই সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে গাড়ি কেনা উচিত।

Car Loan 2024

আমরা সকলেই ভারতীয় স্টেট ব্যাঙ্কের সম্পর্কে জানি আর এই ব্যাঙ্কের তরফে উৎসবের মরশুমে SBI Car Loan বা গাড়ি কেনার জন্য ঋণ দেওয়া হচ্ছে। যার মাধ্যমে গ্রাহকরা নিজেদের এবং এই ঋণের টাকা মিলিয়ে ভালো বা নিজের পছন্দের গাড়ি কিনে নিতে পারবে। তাহলে গ্রাহকরা যদি ৮ লাখ টাকার ঋণ নেয় গাড়ি কেনার জন্য তাহলে তাদের EMI কত দিতে হবে? দেখে নেওয়া যাক।

গাড়ি কেনার ঋণ

ঋণ (SBI Car Loan) নেওয়ার আগে সকলকেই কত টাকা সুদ দিতে হবে সেই সম্পর্কে আগের থেকে সকল তথ্য এবং প্রতিমাসে কত টাকা করে EMI দিতে হবে সেই হিসাব করে নিয়ে সকল সিদ্ধান্ত নেওয়া উচিত। আর স্টেট ব্যাঙ্কের তরফে গাড়ি কেনার জন্য গ্রাহকদের ৯.০৫% – ১০% পর্যন্ত সুদ দিতে হবে। EV গাড়ি কিনতে হলে ৯.৬৫% সুদ এবং বাইক বা স্কুটি কেনার জন্য ১৩.২০ বা ১৪.৭০% সুদ দেওয়ার কথা বলা হয়েছে।

22 ক্যারেট হলমার্ক সোনার দাম কত জানুন

এবারে এই ঋণের হিসাব দেখে নেওয়া যাক, আপনারা যদি ৮ লাখ টাকার ঋণ ৫ বছরের জন্য ৯.০৫% হারে নেওয়া হয়। তাহলে গ্রাহকদের প্রত্যেক মাসে ১৬০০০ এর বেশি টাকা দিতে হবে। আর মোট ২ লাখ টাকা পর্যন্ত সুদ দিতে হবে গ্রাহকদের এই ৮ লাখ টাকার মাধ্যমে। আর এই হিসাব আগের থেকে জেনে নিয়ে তবেই গ্রাহকদের উচিত এই সকল ঋণ সম্পর্কে এগোনো।