Local Train: লোকাল ট্রেনের সময় নিয়ে বড় খবর! গ্রাহকদের চিন্তা বাড়ল

আমাদের মধ্যে সকল মধ্যবিত্ত মানুষদের নিজেদের গন্তব্যে পৌঁছনোর একমাত্র মাধ্যম হচ্ছে লোকাল ট্রেন (Local Train). আর এই পরিসংখ্যান অনুসারে পশ্চিমবঙ্গে প্রত্যেক দিন প্রায় ২৫ – ৩০ লক্ষ মানুষেরা সমগ্র রাজ্যের বিভিন্ন জায়গা থেকে এই লোকাল ট্রেনের মাধ্যমে নিজেদের স্থানে যেতে পছন্দ করেন, আর এই মূল কারণ হল কম খরচ এবং কম সময়ের মধ্যেই নিজেদের ইচ্ছা মত স্থানে যাওয়া সম্ভব (Indian Railway).

Local Train Time Update

আর এবারে এই শিয়ালদা ডিভিশনে (Sealdah Divison) অনেক মানুষই এই লোকাল ট্রেন (Local Train) ব্যবহার করেন। কিন্তু এবারে এই ট্রেনের সময় সূচী নিয়ে এক বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রীদের মধ্যে। প্রত্যেক স্টেশনে ট্রেনের থামার সময় সীমা হল ৫০ সেকেন্ড এবং এই সময় সীমা নাকি কমিয়ে ৩০ সেকেন্ড করে দেওয়া হয়েছে? আর এই কথা শুনেই অনেকেই চিন্তায় পড়ে গিয়েছিলেন।

Local Train Stoppage Timing

এমনিতেই লোকাল ট্রেনের ভিড় সম্পর্কে আমরা সকলেই জানি, আর অফিস টাইমে তো আর কথাই নেই। আর এই কারণের জন্য মাত্র ৩০ সেকেন্ডে কি করে যাত্রীরা উঠবে এবং নামবে সেই নিয়ে চিন্তায় রয়েছেন অনেকেই। কিন্তু এবারে ভারতীয় রেলওয়ের তরফে এই খবরটি একদমই খারিজ করে দিয়ে সাফ জানানো হয়েছে যে এই রকমের কোন ধরণের সিদ্ধান্ত তাদের তরফে নেওয়া হয়নি।

ভারতীয় রেলের এক আধিকারিকের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে যে এই ধরণের কোন ঘোষণা করা হয়নি বা এরকম কোন চিন্তা ভাবনাও রেলের তরফে নেওয়ার কথা ভাবাও হচ্ছে না। আর এই খবর সম্পূর্ণ রূপে ভুল ও বিভ্রান্তিমূলক ছাড়া আর কিছু নয় বলেও জানানো হয়েছে। কিন্তু অনেক যাত্রীরা মনে করছেন যে এই সময় সীমা আরও কিছুটা বাড়ানো হলে ভালো হয়।

পোস্ট অফিসে নতুন সুদের তালিকা! এখন বিনিয়োগে কত সুদ পাবেন?

কারণ অফিস সময়ে এই কম সময়ের মধ্যে ওঠা ও নামা করতে অনেকেরই সমস্যা হয় আর এই জন্য প্রত্যেক দিন সামান্য দেরি হলেও ট্রেন মিস হয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। যাই হোক এই খবর ভুয়ো জানতে পেরে অবশেষে হাফ ছেড়েছেন যাত্রীরা। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য।