Airport Lounge Access: আন্তর্জাতিক ও ভারতে বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেসের জন্য সেরা ক্রেডিট কার্ড

এবার দেশের বিমানযাত্রীদের জন্য এসে গেল বড়ো সুখবর। এখন থেকে Airport Lounge Access গ্রাহকদের জন্য এসে গেছে সাতটি বিশেষ ক্রেডিট কার্ড। যে Credit Card গুলো ব্যবহার করলে গ্রাহকরা বিশেষভাবে উপকৃত হবেন বলেই মনে করা হচ্ছে। দেশের যে সকল মানুষেরা বিমানে যাতায়াত করেছেন তারা প্রায় সকলেই জানেন বিমানবন্দরের লাউঞ্জে অ্যাক্সেস (International Lounge Access) সাধারণত ফার্স্ট ক্লাস (First Class Flight) বা বিজনেস ক্লাস (Business Class Flight) যাত্রীদের জন্য সীমাবদ্ধ।

Airport Lounge Access Credit Cards in India

প্রশংসা সূচক বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেস অফার করে এমন কিছু সেরা ক্রেডিট কার্ড যা যাত্রীরা লাউঞ্জের (Airport Lounge Access) ভিতরে পেতে পারে এমনকি যদি তিনি ইকোনমি ক্লাসে (Economy Class) গিয়ে থাকেন সেক্ষেত্রেও। ভারতে উপলব্ধ একটি বিমানবন্দর লাউঞ্জে অ্যাক্সেস সহ ক্রেডিট কার্ডের সুবিধা গুলি কভার করে।

বিমানবন্দরে লাউঞ্জ অ্যাক্সেসের জন্য ক্রেডিট কার্ড!

এটি নির্দেশ করে যে Airport Lounge Access সহ ক্রেডিট কার্ড গুলি ঘন ঘন ভ্রমণকারীদের জন্য অনেক আরাম এবং সুবিধা প্রদান করে। এছাড়াও, দেশের ক্রেডিট কার্ড প্রদানকারীরা এই ধরনের ভ্রমণ বিলাস বহুল পণ্যের চাহিদা বৃদ্ধির কারণে কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য চালু করেছে। তাহলে এই সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাক।

আন্তর্জাতিক বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেস ক্রেডিট কার্ড

HDFC Infinia Credit Card for Airport Lounge Access

১) অগ্রাধিকার পাস লাউঞ্জে রিফ্রেশমেন্ট এবং ব্যবসা কেন্দ্রের সুবিধা প্রাথমিক কার্ড ধারক এবং অ্যাড অন কার্ড ধারক উভয়কেই প্রদান করা হবে।
২) ভারতে এবং বিদেশে অগ্রাধিকার পাসের সমস্ত বিমানবন্দর লাউঞ্জ গুলি সমস্ত প্রাথমিক এবং অ্যাড অন অগ্রাধিকার পাস হোল্ডারদের জন্য তাদের কার্ড সদস্যতার আরও বেশি মূল্য যোগ করে তাদের জন্য প্রকৃতির প্রশংসা মূলক হবে।

৩) অগ্রাধিকার পাস লাউঞ্জে লাউঞ্জ অ্যাক্সেস পাওয়ার জন্য কার্ডধারীকে বিমানবন্দরে তাদের কার্ড দেখাতে হবে।
৪) অগ্রাধিকার পাস ব্যবহার করে অতিথি প্রতি প্রবেশের জন্য USD 27 + GST চার্জ করা হবে।
৫) ইনফিনিয়া প্রাথমিক কার্ডধারীরা ইনফিনিয়া ক্রেডিট কার্ড Airport Lounge Access মাধ্যমে ভারতে সীমাহীন প্রশংসা মূলক লাউঞ্জ অ্যাক্সেসের অধিকারী হবেন।
৬) টাকা নামমাত্র চার্জ। 2 লেনদেন চার্জ হিসাবে একটি ভিসা কার্ড হোল্ডার প্রতি ভিজিটের জন্য বিনামূল্যে অ্যাক্সেস সুবিধা গ্রহণের পরিবর্তে ধার্য করা হবে।

HDFC Regalia Gold Credit Card for Airport Lounge Access

১) HDFC ব্যাঙ্কের রেগালিয়া গোল্ড ক্রেডিট কার্ড ব্যবহার করে ভারতের বিমানবন্দরে, দেশীয় এবং আন্তর্জাতিক উভয় টার্মিনাল, ১২টি বিনামূল্যে ভিজিট করা যায়৷
২) কোনো ব্যক্তি যদি বিনামূল্যের ভিজিট বা ভিজিট লাউঞ্জের পরিমাণ অতিক্রম করেন যা প্রোগ্রামের অংশ নয়, Airport Lounge Access কর্তৃপক্ষ তাদের বিবেচনার ভিত্তিতে আপনাকে অনুমতি দিতে পারে এবং একই চার্জ নিতে পারে।

৩) অগ্রাধিকার পাসের মাধ্যমে, কোনো ব্যক্তি সম্পূরক কার্ডধারী হলে ভারতের বাইরে প্রতি ক্যালেন্ডার বছরে মোট 6 টি Complimentery Airport Lounge Access পেতে পারেন।
৪) কোনো ব্যক্তি HDFC ব্যাঙ্ক রেগালিয়া গোল্ড ক্রেডিট কার্ডে ন্যূনতম চারটি খুচরা লেনদেন সম্পূর্ণ করার পরে তাকে এবং তার সম্পূরক কার্ড সদস্যদের অগ্রাধিকার পাস ইস্যু করা হবে। এখানে আবেদন করতে হবে।

৫) কোনো ব্যক্তি যদি ৬টি বিনামূল্যের ভিজিট অতিক্রম করেন, তাহলে প্রতি ভিজিটের জন্য USD 27 + GST ধার্য করা হবে। ভারতের অভ্যন্তরে লাউঞ্জে প্রবেশের (Airport Lounge Access) জন্য গ্রাহকের অগ্রাধিকার পাসটি ব্যবহার করলেও প্রতি ভিজিট চার্জ USD 27 + GST তে হবে।

৬) প্রাথমিক কার্ডধারীদের সাথে আসা অতিথিদের অবশ্যই তাদের নামের সাথে অগ্রাধিকার পাস সহ একটি অ্যাড-অন ক্রেডিট কার্ড থাকতে হবে। ভারতের মধ্যে গ্রাহকের অগ্রাধিকার পাস ব্যবহার করার ফলে গ্রাহকের ক্রেডিট কার্ডে চার্জ নেওয়া হবে।

HDFC Bank Diners Club Black Debit Card for Airport Lounge Access

১) বিশ্বের ১০০০ টিরও বেশি বিমানবন্দর লাউঞ্জ প্রাথমিক এবং সম্পূরক কার্ড ধারীদের জন্য বিনামূল্যে অ্যাক্সেসযোগ্য।
২) কার্ডটি প্রাথমিক এবং অ্যাড অন কার্ডধারীদের জন্য বিশ্বব্যাপী Airport Lounge Access সরবরাহ করে। আরও, এর সাথে যোগ হল কম ফরেক্স মার্কআপ ফি মাত্র ২%।

৩) নিয়মিত আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য, এয়ারপোর্ট লাউঞ্জ অ্যাক্সেস এবং লো ফরেক্স মার্কআপ হল বড় ড্র, বিশেষ করে হাজার হাজার সঞ্চয় সহ।
৪) নোট করুন, তবে, কার্ডটি আপনার ভ্রমণ বুক করার জন্য বোনাস পয়েন্টের মতো অন্যান্য ভ্রমণ সুবিধা এবং ঘন ঘন ফ্লাইয়ার প্রোগ্রাম গুলি নির্বাচন করার জন্য বিনামূল্যে সদস্যপদ প্রদান করে না।
৫) যদি এটি এই গুলিকেও অন্তর্ভুক্ত করত, তবে ভ্রমণকারীদের জন্য সঞ্চয় সর্বাধিকীকরণের সম্ভাবনা আরও বর্ধিত হত।

SBI Advantage Platinum Credit Card for Airport Lounge Access

১) লাউঞ্জ সুবিধা – অগ্রাধিকার পাস সদস্য হিসাবে, আপনার ভ্রমণ বা বিমান সংস্থা নির্বিশেষে বিশ্বব্যাপী 300 টিরও বেশি শহরে এক্সিকিউটিভ লাউঞ্জে অ্যাক্সেস রয়েছে৷ লাউঞ্জে স্ন্যাকস, সংবাদ পত্র, টেলিভিশন এবং ইন্টারনেট অ্যাক্সেসের ব্যবস্থা রয়েছে।

অতিরিক্ত সুবিধা

  • 2.25% নামমাত্র মাসিক সুদের হারে সুদ-মুক্ত ক্রেডিট এবং বর্ধিত ক্রেডিট সুবিধা সহ 50 দিনের গ্রেস পিরিয়ড পান।
  • বিশ্বব্যাপী কোনো প্রত্যাহারের সীমা ছাড়াই বিনামূল্যে VISA, Mastercard এটিএম নগদ উত্তোলন।
  • নেট ব্যাঙ্কিংয়ের সুবিধা নিন এবং ভারতের সমস্ত জ্বালানি স্টেশন গুলিতে 500 থেকে 4,000 টাকার মধ্যে নগদ লেনদেনের উপর 2.5% জ্বালানী সার চার্জ মকুব পান৷

SBI Elite Credit Card for Airport Lounge Access

এখানে প্রায়োরিটি পাস প্রোগ্রামে USD 99 মূল্যের সদস্যপদ পাবেন, যা প্রতি বছর আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে 6টি বিনামূল্যে ভিজিট দেয়, অর্থাৎ প্রতি ত্রৈমাসিকে 2 টি ভিজিট। প্রতি ত্রৈমাসিকে গ্রাহকেরা অভ্যন্তরীণ বিমানবন্দর লাউঞ্জে ২টি বিনামূল্যে ভিজিট পাবেন।

Flipkart Axis Bank Credit Card Airport Lounge Access

Domestic Lounge Access Benefits

ক) একটি ক্যালেন্ডার বছরে চারটি অভ্যন্তরীণ বিমানবন্দরে লাউঞ্জে বিনামূল্যে প্রবেশাধিকার গত 3 মাসে ন্যূনতম 50,000 টাকা খরচ করে৷
খ) অতিরিক্তভাবে, নির্বাচিত রেস্তোরাঁ গুলিতে খাবারের অভিজ্ঞতার উপর 20% ছাড় উপভোগ করুন৷

অন্যান্য সুবিধা গুলি বিস্তারিত

ক) Flipkart Axis Bank ক্রেডিট কার্ড জনপ্রিয় এবং প্রায়শই ব্যবহৃত অ্যাপ যেমন Uber, PVR, Swiggy, Curefit, Myntra এবং Tata Play-তে বিভিন্ন সুবিধা প্রদান করে।
খ) এই ক্রেডিট কার্ড ব্যবহার করে এই অ্যাপগুলিতে করা সমস্ত খরচের জন্য, গ্রাহকেরা একটি ফ্ল্যাট 4% নগদ ফেরত পাবেন, যার মাধ্যমে তিনি প্রতিবার কেনাকাটা করার সময় অর্থ সঞ্চয় করতে পারবেন।

ICICI Coral RuPay Credit Card for Airport Lounge Access

কোনো ব্যক্তি বিমানবন্দর এবং রেল লাউঞ্জে বিনামূল্যে অ্যাক্সেস পেতে পারেন যদি তিনি গত তিন মাসে কমপক্ষে ৩৫০০০ টাকা খরচ করেন। ICICI ব্যাংকের মাইল স্টোন রিওয়ার্ডস প্রোগ্রামের অধীনে, গ্রাহকদের লেনদেন বার্ষিক 2,00,000 টাকা যোগ করলে, তিনি 2,000 পেব্যাক পয়েন্ট পাবেন। একবার আপনি এই মাইলফলকটি অর্জন করলে, আপনি একটি বার্ষিকী বছরে 1,00,000 টাকার বেশি প্রতিটি লেনদেনের জন্য 1,000 পয়েন্টও পাবেন।

পেব্যাক পয়েন্টের সর্বোচ্চ সীমা প্রতি বছর 10,000 টাকা। এছাড়াও বিশেষ মুভি টিকিটের অফার রয়েছে। এভাবেই বিভিন্ন ক্রেডিট কার্ড গুলি বিমান যাত্রীদের অনেক কিছু সহায়তা করতে পারে বলে মনে করা হচ্ছে। Airport Lounge Access সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের সর খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Sampriti Bose.