Canara Bank Fixed Deposit: ৪৪৪ দিনে FD-তে সবচেয়ে বেশি সুদ! বিনিয়োগ না করলে হাত কামড়াবেন

আমাদের দেশের সকল মানুষেরা নিজেদের টাকা ফিক্সড ডিপোজিটে (Canara Bank Fixed Deposit) বিনিয়োগ করতে পছন্দ করেন। কারণ এই FD Scheme খুবই জনপ্রিয় এবং সকলের কাছে বিশ্বস্ত। আর দেশের সকল সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক এবং পোস্ট অফিসের তরফে এই স্কিমে দারুণ সুদ দেওয়া হয়ে থাকে।

Canara Bank Fixed Deposit Plans for 444 Days FD

কিন্তু আজকে আমরা এমন এক ব্যাঙ্কের কথা উল্লেখ করতে চলেছি যেই ব্যাঙ্কে আপনারা মাত্র ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিটে (Canara Bank Fixed Deposit) সবচেয়ে বেশি টাকা রিটার্ন পেতে চলেছেন। বিনিয়োগকারীদের জন্য কানারা ব্যাঙ্ক নিয়ে এলো বড়ো সুখবর। এখন থেকে ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিটে দুর্দান্ত রিটার্ন পেতে চলেছেন বিনিয়োগকারীরা। পাশাপাশি, ১ লাখ টাকা বিনিয়োগে মিলবে বাড়তি বেশ কিছু সুবিধা।

কানারা ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিট রেট ২০২৪

অর্থ বিনিয়োগের জন্য সবচেয়ে নিরাপদ স্থান হলো ফিক্সড ডিপোজিট (Canara Bank Fixed Deposit). এক্ষেত্রে বিভিন্ন ব্যাঙ্ক বিভিন্ন সময়ে তাদের গ্রাহকদের জন্য ফিক্সড ডিপোজিটে দারুন সুদ সহ অফার দিয়ে থাকে। কোনো ব্যক্তি যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করেন তাহলে তিনি অল্প সময়ের মেয়াদে দুর্দান্ত সুদ সহ রিটার্ন পেতে পারেন।

কানারা ব্যাঙ্ক এফডি সুদের হার 2024

সম্প্রতি দেশের জনপ্রিয় কানারা ব্যাঙ্ক ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিট (Canara Bank 444 Days Fixed Deposit) লঞ্চ করেছে। কোনো ব্যক্তি যদি এই ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিটে টাকা রাখেন তাহলে অল্প সময়ের মেয়াদে তিনি দুর্দান্ত সুদ পাবেন এবং আরো একাধিক সুবিধা পাবেন। দেশের জনপ্রিয় সরকারি ব্যাঙ্ক গুলির মধ্যে অন্যতম একটি হল কানারা ব্যাঙ্ক (Canara Bank Fixed Deposit).

কানারা ব্যাঙ্ক FD রেট

সম্প্রতি কানারা ব্যাঙ্ক ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিট স্কিম (Canara Bank Fixed Deposit) লঞ্চ করেছে। যে সকল ব্যক্তির কানারা ব্যাঙ্কে অ্যাকাউন্ট (Canara Bank Savings Account) রয়েছে সেই সকল ব্যক্তিরা এই অল্প মেয়াদি ফিক্সড ডিপোজিটের সুবিধা নিতে পারবে। এছাড়াও, যে সকল ব্যক্তির এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট নেই তারাও এই ফিক্সড ডিপোজিটের সুবিধা নিতে পারবেন।

কানারা ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটে কিভাবে অ্যাকাউন্ট খুলবেন?

তবে তার জন্য নিকটবর্তী ব্যাঙ্কের শাখা থেকে এই ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিট স্কিমের বিনিয়োগ করার জন্য অ্যাকাউন্ট খুলতে হবে। কানারা ব্যাঙ্কের ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিটে সাধারণ নাগরিক অর্থাৎ যে সকল ব্যক্তির বয়স ১৮ থেকে ৪০ বছর তারা বার্ষিক ৭.২৫ শতাংশ হারে সুদ পাবে এবং সিনিয়র সিটিজেন (Senior Citizen Fixed Deposit).

Cryptocurrency (ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ)

৬০ বছরের ঊর্ধ্বে যে সকল ব্যক্তির বয়স তারা এই ফিক্সড ডিপোজিট থেকে সাধারণ নাগরিকদের তুলনায় ০.৫০ শতাংশ বেশি তথা বার্ষিক ৬.৭৫ শতাংশ হারে সুদ পাবে। আবার কোনো ব্যক্তি যদি কানারা ব্যাঙ্কের ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিটে (Canara Bank Fixed Deposit) ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে ১ লক্ষ টাকায় তিনি ৭.২৫ শতাংশ সুদের হারে রিটার্ন পাবেন ১ লক্ষ ৯ হাজার টাকা।

10 লাখ টাকার তৎক্ষণাৎ ব্যাক্তিগত ঋণ নিলে কত সুদ দিতে হবে?

আবার, সিনিয়র সিটিজেন হলে তিনি ১ লক্ষ টাকা জমা করে পঁচাত্তর শতাংশ সুদের হারে ম্যাচুরিটিতে রিটার্ন পাবেন ১ লক্ষ ১০ হাজার টাকা। সব মিলিয়ে, ৪৪৪ দিনের এই বিনিয়োগ স্কিমে (Canara Bank Fixed Deposit) অত্যন্ত লাভবান হতে চলেছেন বিনিয়োগকারীরা। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Sampriti Bose.