DEO Recruitment: ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ মিড ডে মিল প্রকল্পে। ১৬০০০ মাইনে শুরুতেই

বর্তমানে রাজ্যে চাকরিপ্রার্থীর সংখ্যা অসংখ্য (DEO Recruitment). এদের মধ্যে কারোর হয়তো শিক্ষাগত যোগ্যতা অনেকটাই বেশি আবার কারোর হয়তো ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাই রয়েছে। তবে, এই চাকরিপ্রার্থীদের মধ্যে অনেকেই রয়েছেন যারা দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির চেষ্টা করছেন (Data Entry Operator Recruitment). অনেকে আবার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাতেও সরকারি চাকরির চেষ্টা করছেন (Mid Day Meal PM Poshan).

DEO Recruitment in West Bengal Mid Day Meal Scheme PM Poshan

কিন্তু দীর্ঘদিন চেষ্টা করার পরেও তারা কোনো সরকারি চাকরি পরীক্ষায় এখনও সফল হতে পারেননি। এর পাশাপাশি রাজ্যে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলার কারণে চাকরিপ্রার্থীদের ভবিষ্যৎ এখন অনেকটাই অন্ধকারে চলে গিয়েছে। কিন্তু, সেই জায়গায় অনেকটাই আশার আলো এনে দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার (DEO Recruitment Government of West Bengal).

ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ

রাজ্যে নতুন করে ডেটা এন্ট্রি অপারেটর (DEO Recruitment) নিয়োগের কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকে মিড ডে মিল প্রকল্পের কাজের জন্য ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট পদে কর্মরত প্রার্থীকে মূলত মিড-ডে-মিল সংক্রান্ত বিভিন্ন ডাটা সংগ্রহ এবং এন্ট্রি করতে হবে।

মিড ডে মিল প্রকল্পে কর্মী নিয়োগ

যে কোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হলে এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই এখানে আবেদনযোগ্য। তাহলে এই DEO Recruitment বা ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের জন্য সকল তথ্য বিস্তারিত জেনে নেওয়া যাক।

DEO Recruitment Qualification, Salary & Age

আবেদন করার জন্য ইচ্ছুক প্রার্থীদের যে কোনো স্বীকৃত বিশ্ব বিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাশ করে থাকতে হবে। এরই পাশাপাশি ডাটা এন্ট্রি বিষয়ক কাজের জন্য কম্পিউটার অ্যাপ্লিকেশন সংক্রান্ত যে কোনো কোর্সের সার্টিফিকেট থাকা আবশ্যক। একই সঙ্গে কম্পিউটার টাইপিংয়ের দক্ষতা থাকতে হবে আগ্রহী প্রার্থীর।

এই পদে নিয়োগ প্রাপ্ত প্রাথীকে শুরুতেই ১৬০০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

DEO Recruitment Apply Process

চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে নিজের আবেদন করতে হবে। সেক্ষেত্রে আবেদনপত্র ডাউনলোডের জন্য কালিম্পং জেলার ওয়েবসাইটে ভিজিট করতে হবে। প্রার্থীদের সুবিধার্থে এই প্রতিবেদনের নিচেও আবেদনপত্র ডাউনলোডের লিঙ্ক দেওয়া হয়েছে। নির্দিষ্ট এই ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করার পর সেটিকে নির্ভুল ভাবে পূরণ করতে হবে। এরপর আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র দিয়ে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

PNB Savings Account (পাঞ্জাব ন্যাশনাল সেভিংস অ্যাকাউন্ট)

DEO Recruitment Apply Documents, Place, Last Date

১) বয়সের প্রমাণ পত্র।
২) শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র।
৩) আধার অথবা ভোটার কার্ড।
৪) সাম্প্রতিক রঙিন ছবি।
৫) যদি উপলব্ধ থাকে তাহলে জাতির শংসা পত্র।
৬) যদি উপলব্ধ থাকে তাহলে অভিজ্ঞতার প্রমাণ পত্র।

স্মল ক্যাপ মিউচুয়াল ফান্ড কি? কিভাবে বিনিয়োগে বেশি রিটার্ন পাবেন

DEO Recruitment Job Location & Apply Last Date

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের কালিম্পঙ জেলার জেলা শাসক দপ্তরের মিড ডে মিল বিভাগে নিয়োগ করা হবে। ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে বিকেল ৫ টা পর্যন্ত আবেদনপত্র জমা করা যাবে। তাই আর দেরি না করে ইচ্ছুক ব্যক্তিদের রাজ্য সরকারি চাকরি পেতে শীঘ্রই আবেদন করতে হবে।Written by Sampriti Bose.