আগস্টে আবার বাড়বে DA! রাজ্য সরকারি কর্মীদের জন্য বিরাট খবর

আসন্ন আগস্ট মাসেই এবার রাজ্য সরকারি কর্মচারীদের জন্য এসে গিয়েছে বড়ো সুখবর। ফের একবার DA বৃদ্ধি হতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের (State Government Employees). মুখ্যমন্ত্রীর এরূপ ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন রাজ্যের অসংখ্য সরকারি কর্মচারীরা (Government Employees Benefits). মূলত কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার (Dearness Allowance) দাবিতে বহু দিন ধরে আন্দোলন চালাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা।

Government Employees DA Hike News.

লোকসভা নির্বাচনের আগে রাজ্য সরকার কয়েক দফায় ডিএ বৃদ্ধি করলেও সেই DA -র মাত্রা কেন্দ্রীয় সরকারের হারে নয়। আর ঠিক এই কারণেই নিজেদের দাবিতে অনড় রাজ্য সরকারি কর্মচারীরা। এই নিয়ে মামলাও করেছেন তারা। বর্তমানে সুপ্রিম কোর্টে ঝুলে রয়েছে সেই মামলা। এরই মাঝে শোনা যাচ্ছে স্বাধীনতা দিবসের পরেই রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার বিষয়ে বড় ঘোষণা করা হবে।

রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি!

আর এই খবর সামনে আছি অত্যন্ত খুশি হয়েছেন রাজ্য সরকারি কর্মচারীরা। মূলত চলতি বছরের শুরু থেকেই তাদের দিয়ে বাড়াচ্ছিল রাজ্য সরকার। তবে এবার ফের একবার ডিএ বাড়ার ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন তারা সকলেই। রিপোর্ট অনুযায়ী, রাজ্য সরকারি কর্মীদের DA বৃদ্ধি করতে চলেছে সরকার। তবে, এটি পশ্চিমবঙ্গ সরকার নয় বরং এটি হলো তেলাঙ্গানার সরকার (Government of Telengana).

আবার কত শতাংশ DA পাবে?

যদিও ঠিক কত শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হবে সেই নিয়ে এখনও কিছু বলা হয়নি। শোনা যাচ্ছে বিষয়টি নিয়ে খুব শীঘ্রই কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তারপর আনুষ্ঠানিকভাবে ডিএ বৃদ্ধির ঘোষণা করা হবে। সূত্রের খবর, সম্প্রতি শিক্ষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেছেন মুখ্যমন্ত্রীর উপদেষ্টা। মুখ্যমন্ত্রীর উপদেষ্টার তরফে আশ্বাস দেওয়া হয়েছে যে ১৫ই আগস্টের পরেই রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষকদের মহার্ঘ ভাতা বাড়ানো হতে চলেছে (Salary Hike). যা শুনে বেজায় খুশি সরকারি কর্মীরা।

Pension Scheme (ন্যাশনাল পেনশন স্কিম)

তবে কেবল ডিএ-ই নয়, মুখ্যমন্ত্রীর উপদেষ্টার কাছে শিক্ষকদের আর্জি ছিল, পদোন্নতি (Promotion) এবং বদলি নিয়ে যে যে বিষয় গুলি পড়ে আছে, সরকার যাতে সে গুলির বিবেচনা করে দ্রুত সমাধান করে। জানা গিয়েছে সেই সমস্ত দাবি পূরণেরও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির উপদেষ্টা নরেন্দর রেড্ডি অর্থাৎ সব ঠিক ঠাক থাকলে আগামী মাসেই খুশির খবর পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

পশ্চিমবঙ্গে বিদ্যুতের বিল কমতে চলেছে? গ্রাহকদের জন্য বড় খবর

যদিও ঠিক কত শতাংশ ডিএ বৃদ্ধি করা হবে সেই নিয়ে এখনও কিছু বলা হয়নি। তবে খুব শীঘ্রই সরকার এই নিয়ে সিদ্ধান্ত নিতে চলেছে বলে জানা গিয়েছে। আর এই বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধির (Dearness Allowance News) সিদ্ধান্ত একে একে দেশের সকল রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে নেওয়া হচ্ছে। আর এর ফলে আখেরে দেশের সকল সরকারি কর্মীদের সুবিধা হতে চলেছে বলে মনে করা হচ্ছে।
Written by Sampriti Bose.

Leave a Comment