Weather Forecast: দুর্গাপুজোয় ভারি বৃষ্টির সম্ভাবনা! বিরাট হুঁশিয়ারি দেওয়া হল

দুর্গাপুজো শুরু হতে আর ১০ দিনও বাকি নেই। কিন্তু এবারে পুজোর সময়ে দোসর সেই আবহাওয়া (Weather Forecast). অনেক মিডিয়া রিপোর্টে জানতে পাওয়া যাচ্ছে যে লা নিনার প্রভাবে ষষ্ঠী থেকে শুরু করে লক্ষ্মীপুজো পর্যন্ত ব্যাপক ঝড় বৃষ্টির আশঙ্কার মেঘ দেখতে পাওয়া গেছে। আর এই কথা শুনেই রীতিমত চিন্তিত রাজ্যবাসী থেকে শুরু করে সকল বিক্রেতারা (Weather Update).

Weather Forecast News During Durga Puja 2024

বিগত কিছুদিন ধরেই পশ্চিমবঙ্গে রীতিমত বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে আর এই জন্য অনেকেই আবহাওয়ার খামখেয়ালি (Weather Forecast) কেই দোষ দিচ্ছেন। আর এই জন্য জিনিস পত্রের দামও অনেকটাই বৃদ্ধি পেয়েছে। কিন্তু এবারে যদি পুজোর দিনেও বৃষ্টি হয় তাহলে তো অনেককেই সমস্যার সম্মুখীন হতে হবে। আর এককথায় টানা ১ বছরের অপেক্ষা করে যে আনন্দ হয় সেই আনন্দ মাটি হয়ে যাবে।

Weather Forecast on Rain Fall in West Bengal

মুলত লা নিনার (La Nina) প্রভাবে এই দুর্গাপুজোর সময়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা (Weather Forecast) দেখা দিয়েছে। মুলত প্রশান্ত মহাসাগরে (Pacific Ocean) এই পরিস্থতি তৈরি হওয়ার ফলে দুর্যোগের সম্ভাবনা থেকে একেবারেই মুখ ফিরিয়ে নেওয়া যায় না। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে মহালয়া থেকে শুরু করে লক্ষ্মীপুজো পর্যন্ত কম বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দুর্গাপুজোয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

ষষ্ঠী, সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমী এই সকল দিনেই বৃষ্টির সম্ভাবনা (Weather Forecast) রয়েছে বলেই জানিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এই খবর শোনার পরে অনেকেই খুবই চিন্তায় পরে গেছেন। মুলত উত্তরবঙ্গের থেকে দক্ষিণবঙ্গে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। আর এখন রাজ্যে বন্যা পরিস্থিতি পুরোপুরি মেটেনি এবং আবার বৃষ্টি হলে এই সমস্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে মনে করা হচ্ছে।

পুজোর মাসে ১৫ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে! গ্রাহকদের জানালো RBI

কিন্তু এই লা নিনার প্রভাব কতটা পড়বে পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত এই সম্পর্কে কিছু জানানো হয়নি। কিন্তু এই প্রভাবের ফলে সত্যি সত্যিই পুজো মাটি হয়ে যেতে চলেছে বলেই মনে করা হচ্ছে. আর এর ফলে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশও প্রভাবিত হতে চলেছে বলেই মনে করা হচ্ছে। তাহলে এবারে দেখার অপেক্ষা যে এই লা নিনার প্রভাবে কি হতে চলেছে।