POMIS Scheme : পোস্ট অফিস মাসিক আয় স্কিম। ঘরে বসে ৯০০০ টাকা পাবেন!

পোস্ট অফিস সেভিংস স্কিমের (Post Office Savings Scheme) মধ্যে অন্যতম হল মান্থলি ইনকাম স্কিম (POMIS Scheme 2024). আর আমাদের দেশের সকল মানুষেরা নিজেদের কষ্টের টাকা বিনিয়োগ করার জন্য Mutual Fund বা SIP ছাড়া পোস্ট অফিসে স্কিমের (Post Office Scheme) ওপরে বেশি ভরসা করে থাকেন। আর এই জন্য পোস্ট অফিসের (India Post Office) তরফে এক দারুণ স্কিম নিয়ে আসা হয়েছে (Monthly Income Scheme).

Invest in POMIS Scheme to Get Huge Interest Rate.

আজ আপনাদের সাথে পোস্ট অফিসের একটি দুর্দান্ত স্কীম (POMIS Scheme) সম্পর্কে বলব। সেখানে স্বামী স্ত্রী বা পরিবারের যে কোনো ব্যক্তির সাথে অ্যাকাউন্ট (MIS Scheme Account) খুললেই পাবেন 5 লক্ষ টাকা সুদ। কিসেই স্কীম চলুন সেই স্কীম সম্পর্কে জেনে নিন। যদি আপনি টাকা জমানোর লক্ষ্য নিয়ে থাকেন তাহলে পোস্ট অফিসের দুর্দান্ত এই স্কীমে বিনিয়োগ করতে পারেন।

পোস্ট অফিস মাসিক আয় স্কিম (POMIS)

এখানে টাকা বিনিয়োগ করলে আপনার জমা করা টাকা থাকবে নিরাপদ এবং সেই টাকার উপরে হওয়া সুদ থেকে মাসে মাসে বিনিয়োগকারীর টাক পেতে থাকবেন। এই স্কীমটির নাম হল মান্থলি ইনকাম স্কীম (POMIS Scheme). এই স্কীমটির ভালো বিষয় হল যত টাকাই বিনিয়োগ করা হোক না কেন টাকা নিরাপদ থাকে। তার উপরে প্রতি মাসে পাওয়া যাবে টাকা।

Post Office Monthly Income Scheme 2024

পোস্ট অফিসের এই POMIS Scheme অ্যাকাউন্ট জয়েন্ট বা সিঙ্গেল দুই ভাবেই খোলা যায়। যদি কোনো ব্যাক্তি তার স্ত্রী, ভাই, বা পরিবারের সাথে জয়েন্ট অ্যাকাউন্ট খোলে তাহলে জমা করা টাকার পরিমান বেড়ে যায়। এই স্কীমের মাধ্যমে তাহলে ঘরে বসেই 5 লক্ষ 55 হাজার টাকা ইনকাম করতে পারবে। কিভাবে এই টাকা পাওয়া যাবে সেই সম্পর্কে আপনারা জেনে নিন।

কিভাবে এই টাকা পাওয়া যাবে?

মান্থলি সেভিংস স্কীম হল ডিপোজিট স্কীম (POMIS Scheme). এটিতে প্রতি মাসে সুদ পাওয়া যায় অ্যাকাউন্টে প্রাপ্ত সুদ প্রতি মাসে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে (Post Office Savings Account) জমা করা হয়। 5 বছর পর এই জমা টাকা তুলে নিতে পারবেন। যদি আর 5 বছর এই সুবিধা নিতে চান তাহলে মেয়াদপূর্তির পর আরো 5 বছর অ্যাকাউন্ট (POMIS Account) খোলা রাখতে হবে।

India Post Office (ভারতীয় পোস্ট অফিস)

মান্থলি ইনকাম স্কিমে কত টাকা জমা রাখবেন?

মান্থলি সেভিংস স্কীমে জয়েন্ট সিঙ্গেল দুই অ্যাকাউন্ট খোলা যাবে। সিঙ্গেল অ্যাকাউন্টে সর্বোচ্চ 9 লক্ষ টাকা রাখা যায় আর জয়েন্ট অ্যাকাউন্ট (POMIS Scheme Joint Account) খুললে 15 লক্ষ টাকা পর্যন্ত রাখা যায়। যত দেশি টাকা জমা করা যাবে তত বেশি আয় করা যায়। স্বামী স্ত্রী দুই জনে জয়েন্ট অ্যাকাউন্ট খুললে সুদের থেকে 5 লক্ষ টাকা লাভ করা যায়।

জীবন বীমা কেনার আদর্শ বয়স কি? বয়স হিসাবে পলিসি কিনুন

POMIS Scheme Interest Rate 2024

বর্তমানে, পোস্ট অফিস মান্থলি সেভিংস স্কীমে 7.4% হারে সুদ পাওয়া যায়। কোনো ব্যাক্তি যদি তার স্ত্রীর সাথে জয়েন্ট অ্যাকাউন্ট খোলে তাহলে 7.4% সুদের হারে প্রতি মাসে 9250 টাকা পাবে। এই ভাবে, বছরে 1,11,000 টাকা নিশ্চিত আয় হবে। 1,11,000 x 5 = 5,55,000 এভাবে, 5 বছরে 5,55,000 টাকা লাভ হবে শুধুমাত্র সুদ থেকে।
Written by Ananya Chakraborty.

Leave a Comment