International Trip: সস্তায় বিদেশ ভ্রমণ করা এখন সম্ভব। দিঘা পুরী যাওয়ার খরচে ঘুরে আসুন এই 4 দেশ

পুজোর আগে এবার ভ্রমণপিপাসু মানুষদের জন্য এসে গেল বড়ো সুখবর (International Trip). পূজোর ছুটিতে সাধ্যের মধ্যে বিদেশে (Foreign Travel) ঘুরতে যাবার সেরা কয়েকটি জায়গার হদিশ মিলতে চলেছে আজকের এই প্রতিবেদনে। হাতে আর মাত্র এক মাস। তারপরই শুরু হতে চলেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো (Durga Puja 2024). আর উৎসবের মৌসুমে ভ্রমণ পিপাসু মানুষেরা বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে পছন্দ করেন।

International Trip Plan in Sri Lanka, Malaysia, Bali & Philipiens

ইতিমধ্যেই বেড়ানোর হিসেব কষা শুরু করে দিয়েছেন অনেকেই (International Trip). কোথায় যাওয়া যায়, কত খরচ, সবটাই খোঁজ চলছে। তবে, প্রায় সকলেই খোঁজেন যে গুলোতে কম খরচে বেড়িয়ে আসা যায়। অনেক মানুষই রয়েছেন যারা বিদেশে ঘুরতে যেতে চান কিন্তু অর্থের অভাবে তারা যেতে পারেন না। বিদেশ ভ্রমণ মানেই তো ১০-১২ লাখ টাকার ধাক্কা।

কম খরচে বিদেশে ঘুরে আসুন

এত বড় খরচ সামলানো কি মুখের কথা? তাই তো ইচ্ছে থাকলেও উপায় হয় না। আর তাই দুধের সাধ ঘোলে মেটাতে গিয়ে অনেকেই চলে যান নেপাল, ভুটান বা বাংলাদেশে। তবে, আজ রইল এমন কিছু দেশের কথা, যেখানে গেলে খরচ হবে একেবারেই বাজেট ফ্রেন্ডলি। তাহলে কম খরচে কোন দেশে আপনি এইবারের পুজর ছুটিতে ঘুরে আসতে পারবেন দেখে নেওয়া যাক।

Sri Lanka

ভারত মহাসাগরের (Indian Ocean) বুকে অপুর্ব সুন্দর দ্বীপ তথা দেশ হল শ্রীলঙ্কা (International Trip in Sri Lanka). আমাদের দেশের মহাকাব্যের সঙ্গেও জড়িয়ে রয়েছে এর নাম। আগে অবশ্য বাঙালিরা শ্রীলঙ্কা যেতেন না। তবে গত কয়েক বছরে এই দেশে যাওয়ার প্রবণতা বাড়ছে। এখানকার প্রাকৃতি সৌন্দর্য্য আর ঐতিহাসিক মূল্য তুলনাহীন। এখানকার কিছু গ্রাম রয়েছে যেখানে গেলে হঠাৎ মনে হতে পারে যে বাংলার কোনও গ্রামে এসে পড়েছেন।

এখানের সৈকত ও সবুজ পাহাড় দেখলে ক্লান্তি দুর হয়ে যাবে নিমেষে। শ্রীলঙ্কার সঙ্গে দক্ষিণ ভারতীয় সংস্কৃতির দারুণ মিল। তামিল ভাষা চলে এখানে, চাইলে ইংলিশ হিন্দিতেও কথা বলা যায়। আর ভারতীয় পর্যটকদের জন্য ভিসার (VISA on Arrival While International Trip) ব্যবস্থা হয়ে যায় খুব সহজেই।

Malaysia

দক্ষিণ পূর্ব এশিয়ার পকেট ফ্রেন্ডলি একটি দেশ হল মালয়েশিয়া (International Trip in Malaysia). এই দেশের প্রাকৃতিক সৌন্দর্য্য এক কথায় অসাধারণ। আকাশ ছোঁয়া ইমারতে দেখলে মুখটা হাঁ হয়ে যায়। আর এখানকার পেট্রোনাস টাওয়ার (Petronous Tower) বেশ বিখ্যাত। অক্টোবর থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে ঘুরে নেওয়াই ভালো। গ্রুপ ট্যুর কিংবা পার্টনারের সঙ্গে অবসর যাপন করার সেরা এই দেশ। মোট কথা এই দেশে বেড়াতে গেলে খুব বেশি খরচ হবে না।

BALI Indonesia

ভারতীয় কাপলদের জন্য আদর্শ ইন্দোনেশিয়ার বালি (Bali International Trip). এর জন্য অনেকেই মজা করে বলেন যে বালির পর্যটন সাজানোই হয়েছে কাপলদের কথা ভেবে। এখানকার সেরা জায়গা উবুদ, উলুওয়াতু, আর রয়েছে বিখ্যাত মন্দির। রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরা মাউন্ট বাতুর, ক্যাঙ্গু বিচ, একাধিক মন্দির, বোটানিক্যাল গার্ডেন, চিড়িয়াখানা, জাদুঘর, চকোলেট কারখানা এবং শাড়ির বাজারে ঢুঁ দিতেও ভুলবেন না যেন। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য্যের কোনও তুলনা নেই।

Unified Pension Scheme (ইউনিফায়েড পেনশন স্কিম)

Philipiens

দক্ষিণ-পূর্ব এশিয়ার (South-East Asia International Trip) অন্যান্য দেশের তুলনায় এই দেশটি অনেক বেশি সস্তার। আর গোটা দেশ ঘিরে রেখেছে নীল সমুদ্র। যাঁরা ক্রান্তীয় আবহাওয়া পছন্দ করেন তাঁদের জন্য এই জায়গাটি সেরা। সারাদিন সমুদ্র সৈকতের মধ্য কী ভাবে যে সময় কেটে যাবে ধরতেও পারবেন না। নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত ফিলিপিন্স ভ্রমণ আদর্শ। এই দেশে একবার গেলে আর দেশে ফিরতে ইচ্ছে করবে না।

ইনকাম ট্যাক্স রিফান্ড দিতে দেরি হলে সুদ দিচ্ছে ভারত সরকার! কিভাবে পাবেন আপনি?

তবে এই উক্ত জায়গা গুলি ছাড়াও ভ্রমন পিপাসু মানুষরা অন্যান্য আরো বেশ কিছু জায়গায় ঘুরতে যেতে পারেন তাদের পছন্দ মত যা তাদের বাজেটের (International Trip) সাধ্যের মধ্যে। আর এই সকল জায়গায় ঘুরতে গেলে আপনারা আগের থেকে সকল তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই যাওয়ার সিদ্ধান্ত নেবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

Leave a Comment