NHAI Recruitment: সরকারি চাকরির সুযোগ! মোটা মাইনের সঙ্গে আরও সুবিধা

দেশের চাকরি প্রার্থীদের জন্য এসে গেল বড়ো সুখবর (NHAI Recruitment 2024). দীর্ঘদিন ধরে দেশ তথা রাজ্যের যে সকল চাকরিপ্রার্থীরা অপেক্ষা করছিলেন একটি ভালো চাকরি সুযোগের জন্য, এবার স্বপ্নপূরণ হতে চলেছে তাদের। এবার একটি রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরির সুবর্ণ সুযোগ পেতে চলেছেন অনেকেই। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, National Highway Authority of India-র তরফে কর্মী নিয়োগ করা হবে (Job Update 2024). ইতি মধ্যেই এই প্রসঙ্গে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

NHAI Recruitment 2024

বর্তমানে রাজ্যে চাকরি প্রার্থীর সংখ্যা অসংখ্য। এদের মধ্যে কারোর হয়তো শিক্ষাগত যোগ্যতা অনেকটাই বেশি আবার কারোর হয়তো ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাই রয়েছে। তবে, এই চাকরি প্রার্থীদের মধ্যে অনেকেই রয়েছেন যারা দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির চেষ্টা করছেন। অনেকে আবার কেন্দ্রীয় সরকারি চাকরির চেষ্টাও করছেন। কিন্তু দীর্ঘদিন চেষ্টা করার পরেও তারা কোনো সরকারি চাকরি পরীক্ষায় (NHAI Recruitment) এখনও সফল হতে পারেননি।

Government Job Update

এবার কিন্তু, সেই জায়গায় অনেকটাই আশার আলো এসেছে। রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরির সুযোগ রয়েছে। জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, আপাতত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের জয়েন্ট অ্যাডভাইজর পদ সহ অ্যাসিস্ট্যান্ট অ্যাডভাইজর বিভাগে নিয়োগ (NHAI Recruitment) করা হবে।

NHAI তে নিয়োগের বিজ্ঞপ্তি

1) মোট শূন্যপদের সংখ্যা – এক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা হল ৫ টি। তবে, নির্দিষ্ট সময়ের চুক্তিতে নিযুক্তদের কাজ করতে হবে বলে জানা গিয়েছে।
2) শিক্ষাগত যোগ্যতা – জয়েন্ট অ্যাডভাইজর পদে আবেদনের ক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞান, প্রযুক্তি, ইঞ্জিনিয়ারিং, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন শাখায় স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।

3) মাসিক বেতন – এই পদের ক্ষেত্রে মাসিক বেতনের পরিমাণ হল ১৫০০০০ থেকে ১৮১০০০ টাকা। এছাড়াও, আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ৪৮ বছরের মধ্যে।
4) প্রয়োজনীয় শর্ত – এই পদ গুলিতে আবেদনের ক্ষেত্রে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করার আগে অবশ্যই মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট পদ গুলিতে পূর্বে কাজের অভিজ্ঞতা রয়েছে এমন ব্যক্তিদের নিয়োগ প্রক্রিয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

এবারে ডবল রেশন দেওয়ার ঘোষণা! কতদিন পর্যন্ত দেওয়া হবে?

5) আবেদন পদ্ধতি – এক্ষেত্রে অনলাইন মারফত আবেদনপত্র জমা দিতে হবে।
6) আবেদনের শেষ তারিখ – এক্ষেত্রে আবেদন আগামী ১০ অক্টোবর, ২০২৪ পর্যন্ত করা যাবে। তাই আর দেরি না করে ইচ্ছুক ব্যক্তিদের অতি দ্রুত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
Written by Sampriti Bose