কোটিপতি হবেন আপনি! SIP-তে এই পদ্ধতিতে বিনিয়োগ করলেই কেল্লাফতে

বর্তমানে দেশের প্রায় প্রতিটি রোজগেরে মানুষই তাদের রোজগার করা অর্থের কিছু টাকা সঞ্চয় (SIP) করে থাকেন। আবার কিছু কিছু ব্যক্তি ভবিষ্যতের সুরক্ষার্থে কোথায় বিনিয়োগ করলে ভালো টাকা রিটার্ন পাওয়া যাবে সেই নিয়ে দ্বন্দ্বে থাকেন। বর্তমানে অনেকেই নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি করে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ (Mutual Fund Investment) করছে। যদিও মিউচুয়াল ফান্ডে ঝুঁকির ভয় থাকে, তবুও মানুষ এখন বেশি রিটার্ন পাওয়ার আশায় এখানে বিনিয়োগ করছে।

How to Make Crores of Wealth by Investing in SIP.

কারণ, এখানে প্রতিমাসে অল্প পরিমাণ বিনিয়োগ করেও একটি বিরাট তহবিল তৈরি করতে পারেন গ্রাহকেরা। তবে, সবথেকে বড়ো সুখবর হলো, মিউচুয়াল ফান্ডে প্রতিমাসে SIP করলে কোটিপতি হতে পারেন গ্রাহকেরা। তবে, তার জন্য যথেষ্ট সময় লাগবে। কোটিপতি হওয়ার স্বপ্ন সবারই থাকে। এক্ষেত্রে অনেকেই মনে করেন কোটিপতি হওয়ার জন্য প্রচুর টাকা ইনকাম করতে হবে।

মিউচুয়াল ফান্ড SIP বিনিয়োগ পদ্ধতি

কিন্তু টাকা ইনকাম করে কোটিপতি হওয়ার তুলনায় টাকা ইনভেস্ট করে খুব সহজে কোটিপতি হওয়া সম্ভব। এক্ষেত্রে কোনো ব্যক্তি যদি অল্প বয়স থেকে টাকা বিনিয়োগ করা শুরু করেন তাহলে খুব কম টাকা দিয়ে কোটিপতি হতে পারবেন কিন্তু তিনি যদি কম বয়স থেকে ইনভেস্ট না করার ভুল করেন এবং তিনি যদি বর্তমানে ইনভেস্ট করবো বলে ভাবছেন তাহলে তার বয়স অনুযায়ী মিউচুয়াল ফান্ডে কত টাকা SIP করে কোটিপতি হতে পারবেন সমস্ত হিসাবের বিষয়ে বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

Invest in SIP on 30 Years of Age

বর্তমানে কোন ব্যক্তির বয়স যদি ৩০ বছর হয়ে থাকে এবং তিনি যদি ৬০ বছর বয়সে অবসর নেবেন বলে ভাবছেন এবং সেই সময় তিনি ১ কোটি টাকার সম্পত্তি তৈরি করতে চাইছেন তাহলে তিনি যদি ৩০ বছর বয়স থেকে ১৫০০ টাকা করে প্রতিমাসে ইনভেস্ট চালিয়ে যান তাহলে ৩০ বছর পর অর্থাৎ বিনিয়োগকারীর ৬০ বছর বয়সে তিনি ১ কোটি ৫ লক্ষ টাকার সম্পত্তি তৈরি করতে পারবেন।

Mutual Fund (মিউচুয়াল ফান্ড)

Invest in SIP on 35 Years of Age

যদি কোনো ব্যক্তি ৩০ বছর পর থেকে বিনিয়োগ শুরু করতে না পারেন এবং তিনি ৩৫ বছর বয়স থেকে বিনিয়োগ শুরু করতে চাইছেন এবং তিনি যদি ৬০ বছর বয়স পর্যন্ত বিনিয়োগ চালিয়ে যান এবং সেই সময় কোটি টাকার সম্পত্তি গড়ে তুলতে চান তাহলে মিউচুয়াল ফান্ডে প্রতি মাসে তিনি যদি ৩১০০ টাকা করে ২৫ বছর পর্যন্ত অর্থাৎ তার ৬০ বছর বয়স পর্যন্ত বিনিয়োগ করেন তাহলে তিনি ১ কোটি ১ লাখ টাকার সম্পত্তি তৈরি করতে পারবেন।

Phone Pe Google Pay গ্রাহকদের এখন থেকে নমিনি রাখতে হবে! নতুন নিয়ম সম্পর্কে জানুন

এইভাবে তিনি মিউচুয়াল ফান্ড SIP তে প্রতিমাসে অল্প পরিমাণ অর্থ বিনিয়োগ করেও কোটিপতি হতে পারবেন। তবে এক্ষেত্রে ঝুঁকির বিষয়টিও খেয়াল রাখতে হবে বিনিয়োগকারীকে, নাহলে তিনি কোটিপতি হওয়ার জায়গায় ক্ষতিগ্রস্ত হতেও পারেন। তাই বিনিয়োগ করার আগে ভালোভাবে গোটা বিষয়টি পর্যালোচনা করে নেওয়া উচিত বিনিয়োগকারীর।
Written by Sampriti Bose.

Leave a Comment