PPF Calculator: ১৫ বছরের জন্য ১.৫ লাখ টাকা বিনিয়োগে PPF এ কত রিটার্ন পাবেন?

আমাদের দেশের অনেকেই বর্তমানে পাবলিক প্রভিডেন্ট ফান্ডে (PPF Calculator) বিনিয়োগ করে থাকে। কিন্তু অনেকেই মনে করতেন যে PF এ শুধুমাত্র সরকারি কর্মীরাই বিনিয়োগ করতে পারেন কিন্তু এমনটা নয় এখন যে কোন সাধারণ মানুষ এবং বেসরকারি কর্মীরাও এই PPF-র সুবিধা পান। কিন্তু যে কোন ধরণের বিনিয়োগের (Investment) আগে সকলের মনে একটাই প্রশ্ন জাগে যে রিটার্ন কত পাওয়া যাবে?

Public Provident Fund Calculator Online

আর এই প্রশ্নের উত্তর জানার জন্য অনেকেই টাকা খরচা করে অথবা পোস্ট অফিস বা ব্যাঙ্কে গিয়ে লাইনে দাঁড়িয়ে এই সম্পর্কে জানতে চায়। কিন্তু আজকে আমরা PPF Calculator সম্পর্কে আপনাদের জানিয়ে দিতে চলেছি যার মাধ্যমে আপনারা নিজেরাই বাড়িতে বসে এই হিসাব করে নেওয়ার মাধ্যমে নিজেরাই জেনে নিতে পারবেন যে ১৫ বছর ধরে প্রতি বছরে ১.৫ লাখ জমা দিলে আখেরে আপনারা কত রিটার্ন পাবেন।

SBI Post Office PPF Calculator

তাহলে আর দেরি না করে এই PPF Calculator সম্পর্কে আরও সকল তথ্য বিস্তারিত জেনে নেওয়া যাক। PF হল একটি দীর্ঘমেয়াদি প্রকল্প যার মাধ্যমে আপনারা টানা বিনিয়োগ করার মাধ্যমে ভালো পরিমাণ টাকা রিটার্ন পাবেন। আর এই স্কিমে ধৈর্য ধরে আপনাদের বিনিয়োগ করে যেতে হবে, মাঝপথে ছেড়ে দিলে কোন লাভই হবে না। আর এই সুদ সদা পরিবর্তনশীল তাই আপনাদের উচিত বিনিয়োগের আগে এই সম্পর্কে জেনে নিলে ভালো হয়।

পাবলিক প্রভিডেন্ট ফান্ড ক্যালকুলেটর

এই স্কিমে (PPF Calculator) বিনিয়োগ করলে আপনারা ভালো রিটার্নের সঙ্গে আয়করে ছাড়ও পাবেন ইনকাম ট্যাক্সের নিয়ম অনুসারে। আর এই ছাড় পাওয়ার মাধ্যমে সকলেই নিজেদের পাওয়া এই পুরো স্কিমের টাকা নিজেদের কাজে লাগাতে পারেন নিজেদের ইচ্ছা মত। আপনারা ব্যাঙ্ক হোক বা পোস্ট অফিস সব জায়গাতেই বিনিয়োগ করে নিতে পারবেন।

এবারে ৮% সুদ সবাই পাবে! সিনিয়র সিটিজেন সেভিংস স্কিমে বিনিয়োগে

আর এই স্কিমে বর্তমানে ৭.১% হারে সুদ দেওয়া হয়ে থাকে। তাই এই সুদের হিসাবে আপনারা কমপক্ষে ৫০০ টাকা এবং সবচেয়ে বেশি ১.৫ লাখ টাকা বিনিয়োগ করে নিতে পারবেন। ১৫ বছর পর আপনারা ৪১ লাখ টাকা রিটার্ন পাবেন এবং এতে সুদ ১৮.১৮ লাখ টাকার কাছাকাছি। তাই আর দেরি না করে এই স্কিমে আপনারা এখনই বিনিয়োগ করার মাধ্যমে ভালো পরিমাণ টাকা রিটার্ন পেতে পারবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।