Become A Crorepati: সহজে কোটিপতি হওয়ার উপায়। অল্প মাইনে পেলেও কোন চিন্তা নেই

উৎসবের মরশুমে এবার সকলের জন্য এসে গেল বড়ো সুখবর (Become A Crorepati). এখন থেকে মাসে ২৫ হাজার টাকা আয় করেও কোটিপতি হতে‌ পারবেন সকলে। তবে তার জন্য অবশ্যই অবলম্বন করতে হবে বিশেষ পদ্ধতি। বর্তমানে দেশের প্রায় প্রতিটা রোজগেরে মানুষই বিনিয়োগ করে থাকেন (How to Become Rich). সেক্ষেত্রে প্রতিমাসে ২০০০ টাকা বিনিয়োগ করা কোন বড় বিষয় নয়‌।

How to Become A Crorepati

এমনকি কোনো ব্যক্তি যদি প্রতিমাসে ২০০০০ টাকা আয় করেন, তবুও তিনি এর ১০০০ টাকা এমন জায়গায় বিনিয়োগ করতে পারেন যেখানে তিনি কম ঝুঁকি নিয়ে বড় রিটার্ন পেতে পারেন (Become A Crorepati). মূলত বেশির ভাগ লোক যুক্তি দেয় যে ১০০০ টাকা থেকে ২০০০ টাকা বিনিয়োগ করলে কিছুই পাওয়া যাবে না, তাই তারা বিনিয়োগ করছেন না। কারণ তাদের প্রতি মাসে মাত্র ১০০০ টাকা থেকে ২০০০ টাকা অবশিষ্ট থাকে কিন্তু এটা একটা অজুহাত মাত্র।

How to Become A Crorepati in 10 Years

সত্য হল, বড় আর্থিক লক্ষ্য গুলি অল্প পরিমাণে বিনিয়োগ দিয়ে শুরু করে অর্জন করা যেতে পারে। নিজের টাকা যদি সঠিক পথে বিনিয়োগ করতে পারেন তাহলে ভালো রিটার্ন আসবেই। যাদের মাসিক আয় নিদিষ্ট তারা একটু পরিকল্পনা করলেই কোটিপতি হতে পারেন  তবে তার জন্য রয়েছে বেশ কয়েকটি প্রক্রিয়া (Become A Crorepati). যদি কোনো ব্যক্তির সঞ্চয় মাসে ২৫০০০ টাকার মধ্যে হয়, তাহলে এই কৌশলটি অনুসরণ করে সহজেই কোটি টাকা জমা করা যেতে পারে।

How to Become A Crorepati Overnight

ক্ষেত্রে যদি কোনো ব্যক্তি তার আয়ের সঙ্গে একটি বড় টাকার তহবিল জমা করতে চায়, তাহলে এসআইপির মাধ্যমে ইক্যুইটি মিউচুয়াল ফান্ডে সঞ্চয় হলো বিনিয়োগের সেরা উপায়। মিউচুয়াল ফান্ড এসআইপিতে, প্রতি মাসে নিয়মিত একটি পরিমাণ বিনিয়োগ করতে হবে। প্রাথমিক বিনিয়োগ অল্প পরিমাণ হলেও, এটি দীর্ঘমেয়াদে বড় অর্থ জমা করতে সাহায্য করে। কারণ এতে চক্র বৃদ্ধির সুবিধা পাওয়া যাবে।

উদাহরণ স্বরূপ বলা যায়, যদি কোনো ব্যক্তির বেতন প্রতি মাসে ২৫০০০ টাকা হয়, তাহলে প্রতি মাসে বেতনের ১৫-২০% সঞ্চয় এবং বিনিয়োগ করার লক্ষ্য রাখতে হবে। এবার কেউ যদি এসআইপির মাধ্যমে একটি ইক্যুইটি মিউচুয়াল ফান্ড স্কিমে প্রতি মাসে ৪০০০ টাকা বিনিয়োগ করে এবং এতে ১২% বার্ষিক রিটার্ন পায়, তাহলে ১ কোটি টাকা জমাতে ২৮ বছরের থেকে একটু বেশি সময় লাগবে।

এবারে ৮% সুদ সবাই পাবে! সিনিয়র সিটিজেন সেভিংস স্কিমে বিনিয়োগে

এতে একটাই শর্ত যে, কোনও বাধা ছাড়াই বিনিয়োগ চালিয়ে যেতে হবে। এভাবেই বিনিয়োগকারী মাত্র ২৫ হাজার টাকা বিনিয়োগ করে কোটিপতি হতে‌ পারবেন। আর যে কোন ধরণের বিনিয়োগের আগে আপনারা সেই সম্পর্কে সঠিক তথ্য জেনে নিয়ে তবেই কোন সিদ্ধান্ত নেবেন। আর বিনিয়োগের সকল শর্তাবলী সম্পর্কে জেনে নিয়ে তবেই নিজেদের কষ্টের টাকা বিনিয়োগ করবেন।
Written by Sampriti Bose.