SBI Car Loan Interest: SBI কার লোনের সুদের হার 2024. ১৪ লাখ টাকা নিলে EMI কত হবে?

বর্তমানে অনেক মানুষই নিজের গাড়ি রাখতে পছন্দ করে। আর এই গাড়ি কেনার জন্য ঋণ (SBI Car Loan Interest) নিয়ে থাকে। কিন্তু ঋণ (Loan) নেব বললেই তো আর হল না! অনেক কিছু ভেবেচিন্তে এই কাজ সম্পন্ন করতে হয়। তাই নিজেদের গাড়ির স্বপ্ন পূরণ করার জন্য অনেকেই নির্ভর করে থাকে কার লোনের (Car Loan) উপরে। বিভিন্ন ব্যাঙ্ক সুদের হারে কার লোন অফার করে থাকে (State Bank of India Loan).

Instant SBI Car Loan Interest Rate

এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য এনে দিচ্ছে সেই বিশেষ সুযোগ। তবে তার জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ৫ বছরের জন্য ১৪ লাখ টাকার কার লোন (SBI Car Loan Interest) নিলে কত টাকা সুদ হিসাবে দিতে হবে এবং প্রতি মাসে কত টাকা EMI হিসাবে দিতে হবে, সবার আগে সে বিষয়টি জানতে হবে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এখন ৯.১৫% হারে কার লোন অর্থাৎ অটো লোন অফার করছে।

SBI কার লোন

কার লোনের ক্ষেত্রে এই সুদের হার পাওয়ার জন্য ৭৫০ এর উপরে সিভিল স্কোর থাকতে হবে। কোনো ব্যক্তি যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ৯.১৫% সুদের হারে ৫ বছরের জন্য ১৪ লাখ টাকার কার লোন নিয়ে থাকে, তাহলে ক্যালকুলেশন অনুযায়ী তাকে প্রতি মাসে ইএমআই (SBI Car Loan Interest EMI) হিসাবে দিতে হবে ২৯১৬৪ টাকা।

স্টেট ব্যাঙ্ক নতুন গাড়ি ঋণ

ক্যালকুলেশন অনুযায়ী, কেউ যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ৯.১৫% সুদের হারে ৫ বছরের জন্য ১৪ লাখ টাকার কার লোন নিয়ে থাকে, তাহলে তাকে শুধুমাত্র সুদ হিসাবে দিতে হবে ৩৪৯৮২৩ টাকা। অর্থাৎ কেউ যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ৯.১৫% সুদের হারে ৫ বছরের জন্য ১৪ লাখ টাকার কার লোন (SBI Car Loan Interest) নিয়ে থাকে, তাহলে তাকে পরিশোধ করতে হবে মোট ১৭৪৯৮২৩ টাকা।

Small Cap Mutual Fund (স্মল ক্যাপ মিউচুয়াল ফান্ড)

এসবিআই কার লোন ইএমআই ক্যালকুলেটর

এই পরিসংখ্যান থেকে সহজে স্পষ্ট যে গাড়ি কেনার জন্য স্টেট ব্যাঙ্কের লোন (SBI Car Loan Interest) নিলে কতটা বেশি সুবিধা পেতে পারেন গ্রাহকেরা। এখন গাড়ি কেনার ইচ্ছা অনেকেই পোষণ করেন কিন্তু তার আগে একটা জিনিস সব সময় ভাবতে হয় গাড়ি কিনলে সে গাড়িটি তিনি কোথায় রাখবেন, তার জন্য একটা সঠিক জায়গা নির্বাচন করা।

পাবলিক প্রভিডেন্ট ফান্ড কি, বৈশিষ্ট্য এবং ট্যাক্স সুবিধার নিয়মে ১লা অক্টোবর থেকে পরিবর্তন

এর পাশাপাশি নিজের ড্রাইভিং শেখা কিংবা ড্রাইভার রাখার জন্য যে খরচা বহন করা এবং গাড়ির অন্যান্য যাবতীয় খরচ বহন করার জন্য উপযুক্ত অর্থের যোগান থাকাটা অত্যন্ত জরুরী। গাড়ি কেনার আগে কিংবা কার লোন (SBI Car Loan Interest) নেওয়ার আগে বারংবার ভেবে তবে এগনো উচিত সকলের।
Written by Sampriti Bose.