Sufal Bangla: সবজির দামে স্বস্তির খবর! সুফল বাংলার থেকেও সস্তায় পাবেন এখানে

পশ্চিমবঙ্গে (West Bengal) বিগত কিছু দিন ধরে সবজির দাম (Vegetables Price) একেবারে আকাশ ছোঁয়া (Sufal Bangla). আর এবারে এই চড়া দামের হাত থেকে রক্ষা পেতে চলেছে সাধারণ মানুষ। তীব্র গরম এবং বৃষ্টির খাম খেয়ালির জন্য চাষের ক্ষতি হয়েছে এবং এর জন্য সকল সবজির দাম বিশেষ করে আলুর দাম খুবই বৃদ্ধি পেয়েছে। এই জন্য গরীব মানুষেরা যে শুধু আলু সেদ্ধ ভাত খাবে সেইটাও সম্ভব হচ্ছে না (Government of West Bengal).

Get Cheap Rate of Vegetables More Than Sufal Bangla Stall.

সংসারের বাজেট কম করে সংসার চালাতে হচ্ছে গ্রাহকদের (Sufal Bangla). এমন পরিস্থিতিতে দিন কয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে শাক সবজির দাম নিয়ে ক্ষুব্ধ হয়ে ওঠেন। তিনি আধিকারিকদের নির্দেশ দেন বাজারে বাজারে গিয়ে হানা দিতে আর শাক সবজির দাম যাতে ১০ দিনের মধ্যে নিয়ন্ত্রণে আসে সেই বিষয়টি দেখতে।

মধ্যবিত্তের মুখে হাসি ফোটাল সুফল বাংলা

আর যখনই পশ্চিমবঙ্গে সবজির দাম বৃদ্ধি পায় তখনই সকল মানুষদের Sufal Bangla স্টলের কথা মনে পরে। আর এই সকলে বাজারের থেকে কম দামে সকল গ্রাহকদের সবজি ও অন্যান্য খাদ্য সামগ্রী দেওয়া হয়ে থাকে। আর এবারেও বাজারের থেকে কম দামে রাজ্যের বিভিন্ন স্থানে এর মাধ্যমে সকলে কম দামে সবজি, চাল, ডাল ও দুগ্ধ জাত দ্রব্য পেয়ে নিজেদের সংসার চালাতে পারছেন।

পশ্চিমবঙ্গে সবজির দাম নিয়ে মুখ্যমন্ত্রীর পদক্ষেপ

এরপরই রাজ্যের বিভিন্ন জায়গায় বাজারে বাজারে শুরু হয় আধিকারিকদের হানা। সাধারণ মানুষেরা যাতে সস্তায় শাকসবজি পান তার জন্য বছর কয়েক আগে থেকেই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে সুফল বাংলা নামে বিভিন্ন জায়গায় স্টল তৈরি করা হয়েছে (Vegetables Price). যে সকল জায়গায় বাজারের তুলনায় কিছুটা হলেও শাক সবজির দাম কম পাওয়া যায়।

কম দামে সবজি কোথায় পাবেন?

তবে এবার রাজ্যের এমন একটি জায়গায় শাক সবজি বিক্রি নিয়ে এমন একটি উদ্যোগ সামনে এলো যেখানে সুফল বাংলার থেকেও সস্তায় মিলছে শাক সবজি। মূলত শাক সবজির দাম নিয়ে এমন স্বস্তি দেওয়া হচ্ছে হুগলি জেলার প্রশাসনের তরফ থেকে। হুগলি জেলার প্রশাসনের তরফ থেকে যে উদ্যোগ নেওয়া হয়েছে সেই উদ্যোগ অনুযায়ী খোলা বাজারের থেকে সস্তায় শাক সবজি পাওয়ার পাশাপাশি সুফল বাজারের থেকেও দু’টাকা কমে শাক সবজি পাওয়া যাচ্ছে।

Atal Pension Yojana (অটল পেনশন যোজনা)

পশ্চিমবঙ্গে সুফল বাংলা স্টল

স্বাভাবিকভাবেই বাজারের পাশাপাশি সুফল বাংলার থেকে ২ টাকা কমে শাক সবজি পাওয়াই খুশি সাধারণ ক্রেতারা।হুগলি জেলা প্রশাসনের উদ্যান পালন দপ্তরের কৃষি ফার্ম রয়েছে। যেখানেই মরশুমের ভিত্তিতে বিভিন্ন ধরনের শাক সবজির চাষ করা হয়ে থাকে। কখনো পালং শাক, কখনো পেঁপে, কখনো বরবটি, কখনো আবার অন্যান্য বিভিন্ন ধরনের ফসল উৎপাদন করা হয়।

LIC ডুবে গেল কি হবে? ভারতীয় জীবন বীমা নিগমে আপনার টাকা কতটা সুরক্ষিত?

Sufal Bangla Price List of Vegetables

এছাড়াও প্রশাসনের উদ্যোগে সরাসরি কৃষকদের থেকেও শাক সবজি কিনে কম দামে সাধারণ মানুষদের হাতে তুলে দেওয়া হচ্ছে। এখানে আলু ২৮ টাকা কিলো, পেঁয়াজ ৩৮ টাকা কিলো, বেগুন ৮০ টাকা কিলো এবং পটল, ঝিঙে, কুমড়ো, পেঁপে ৩০ টাকা কিলো, পালং শাক ৪০ টাকা এবং শসা ৫০ টাকা কিলো দরে বিক্রি করা হচ্ছে। হুগলি জেলা প্রশাসন দপ্তরের সামনে গাড়ি করে এই সকল শাক সবজি বিক্রি করা হচ্ছে। হুগলি জেলা প্রশাসনের এই উদ্যোগের প্রশংসা করছেন প্রায় সকলেই।
Written by Sampriti Bose.

Leave a Comment