SBI Mutual Fund : অল্প সময়ে টাকা ডবল! এসবিআই-র এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলেই

আমরা সকলেই বিনিয়োগের মাধ্যমে নিজেদের টাকা ডবল (Double Your Money) করতে চাই। SBI Mutual Fund সকলকে এই সুযোগ করে দিতে চলেছে। আর আমরা সকলেই জানি যে দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হল ভারতীয় স্টেট ব্যাঙ্ক (State Bank of India). আর এই ব্যাঙ্কে কোটি কোটি মানুষের অ্যাকাউন্ট (SBI Bank Account) আছে। আর আজকে আমরা একটা স্কিম (Mutual Fund Scheme) সম্পর্কে আপনাদের জানিয়ে দিতে চলেছি।

Best SBI Mutual Fund SIP.

এখনকার দিনে অনেকেই Fixed Deposit, Recurring Deposit এর বদলে SBI Mutual Fund এ বিনিয়োগ করতে বেশি পছন্দ করছেন। কারণ এই Mutual Fund স্কিমে বিনিয়োগ করতে বেশি পছন্দ করছেন। কারণ বাকি সকল স্কিমের তুলনায় এই স্কিমে (SIP) সকলে বেশি পরিমাণ সুদ পাওয়া যায়। অনেক মানুষই রয়েছেন যারা মোটা টাকা লাভের আশায় শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করে থাকেন।

এসবিআই মিউচুয়াল ফান্ড ১০০০ জমিয়ে কোটিপতি

এক্ষেত্রে ঝুঁকির সম্ভাবনা থাকলেও মোটা টাকা রিটার্ন আসে। এছাড়া মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ (SBI Mutual Fund Investment) করার জন্য এখন দারুন এক বিকল্প রয়েছে। এখন অনেক মানুষই আছেন যারা শেয়ার বাজারে অর্থ বিনিয়োগ করতে ভয় পান। কিন্তু, মোটা টাকা রিটার্নের ইচ্ছে তাদের মধ্যে আছে সেক্ষেত্রে তারা মিউচুয়াল ফান্ডে অর্থ বিনিয়োগ করতে পারেন।

এমনকি এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করা শেয়ার বাজারের (Share Market) তুলনাতে অনেক কম ঝুঁকিপূর্ণ এবং যে কোনো ব্যাঙ্কের তুলনায় অনেক বেশি রিটার্ন পাওয়া যায় এটিতে। এবার এসবিআই (SBI Mutual Fund) দেশের গ্রাহকদের জন্য এনে দিয়েছে ৫টি সেরা মিউচুয়াল ফান্ড (Best 5 Mutual Funds in India).

Best SBI Mutual Fund for SIP Long Term

SBI Contra Fund

২০২৪ সালের ৯ জুলাই অনুযায়ী এই ফান্ডের নেট অ্যাসেট ভ্যালু ৩৮৪.৩৮ টাকা। এটি গত ১ বছরে প্রায় ৪৮ শতাংশ, গত ৩ বছরে প্রায় ৩০ শতাংশ এবং গত ৫ বছরে প্রায় ২৮ শতাংশ রিটার্ন দিয়েছে। ৩১ মে, ২০২৪ তারিখ অনুযায়ী এর ফান্ড সাইজ ৩০,৫২০.৪২ কোটি টাকা (Nav in SBI Mutual Fund). এক বছর পূর্ন হবার আগেই টাকা তুলে নেওয়ার ক্ষেত্রে ১ শতাংশ এক্সিট লোড দিতে হবে।

SBI Magnum Mid Cap Fund

২০২৪ সালের ১০ জুলাই অনুযায়ী এই ফান্ডের নেট অ্যাসেট ভ্যালু ৩৩৪.৯০ টাকা। এটি গত ১ বছরে প্রায় ৪০ শতাংশ, গত ৩ বছরে প্রায় ২৪ শতাংশ এবং গত ৫ বছরে প্রায় ২৭ শতাংশ রিটার্ন দিয়েছে। ৩১ মে, ২০২৪ তারিখ অনুযায়ী এর ফান্ড সাইজ ১৮,৩৯৮.৬২ কোটি টাকা। এক বছর পূর্ন হবার আগেই টাকা তুলে নেওয়ার ক্ষেত্রে ১ শতাংশ এক্সিট লোড দিতে হবে।

SBI Infrastructure Fund

২০২৪ সালের ১০ জুলাই অনুযায়ী এই ফান্ডের নেট অ্যাসেট ভ্যালু ৫৩.৪৪ টাকা। এটি গত ১ বছরে প্রায় ৬৯ শতাংশ, গত ৩ বছরে প্রায় ৩৪ শতাংশ এবং গত ৫ বছরে প্রায় ২৭ শতাংশ রিটার্ন দিয়েছে। ৩১ মে, ২০২৪ তারিখ অনুযায়ী এর ফান্ড সাইজ ৩,০৮৭.৫৫ কোটি টাকা (SBI Mutual Fund). এক বছর পূর্ন হবার আগেই টাকা তুলে নেওয়ার ক্ষেত্রে ০.৫০ শতাংশ এক্সিট লোড দিতে হবে।

SBI Large & Midcap Fund

২০২৪ সালের ৯ জুলাই অনুযায়ী এই ফান্ডের নেট অ্যাসেট ভ্যালু ৫৯৫.৭২ টাকা। এটি গত ১ বছরে প্রায় ৩৭ শতাংশ, গত ৩ বছরে প্রায় ২১ শতাংশ এবং গত ৫ বছরে প্রায় ২১ শতাংশ রিটার্ন দিয়েছে। ৩১ মে, ২০২৪ তারিখ অনুযায়ী এর ফান্ড সাইজ ২৩,৪৪৩.৩৯ কোটি টাকা। এক বছর পূর্ন হবার আগেই টাকা তুলে নেওয়ার ক্ষেত্রে ০.১০ শতাংশ এক্সিট লোড দিতে হবে।

PNB (পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক)

SBI Healthcare Opp Fund

২০২৪ সালের ৯ জুলাই অনুযায়ী এই ফান্ডের নেট অ্যাসেট ভ্যালু ৩৬৬.৭৯ টাকা। এটি গত ১ বছরে প্রায় ৪১ শতাংশ, গত ৩ বছরে প্রায় ১৫ শতাংশ এবং গত ৫ বছরে প্রায় ২৭ শতাংশ রিটার্ন দিয়েছে। ৩১ মে, ২০২৪ তারিখ অনুযায়ী এর ফান্ড সাইজ ২,৬১২.৭৩ কোটি টাকা (SBI Mutual Fund). এক বছর পূর্ন হবার আগেই টাকা তুলে নেওয়ার ক্ষেত্রে ০.৫০ শতাংশ এক্সিট লোড দিতে হবে।

নতুন নিয়ম শুরু! SBI ও PNB-র ATM Card বা Credit Card থাকলে আজই জানুন

উপরে উল্লিখিত এসবিআই মিউচুয়াল ফান্ডের স্কিম গুলিতে সর্বনিম্ন ৫০০০ টাকা থেকে বিনিয়োগ করা যাবে এবং সর্বনিম্ন ১০০০ টাকা থেকে অতিরিক্ত বিনিয়োগ করতে পারবেন। তাছাড়া, এই গুলিতে বিনিয়োগকারী প্রতিমাসে সর্বনিম্ন ৫০০ টাকা থেকে এসাইপি শুরু করতে পারবেন। বিনিয়োগকারী এসবিআই মিউচুয়াল ফান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে SBI Mutual Fund গুলি সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন এবং এই গুলিতে বিনিয়োগ করতেও পারবেন।
Written by Sampriti Bose.

Leave a Comment