Union Bank Fixed Deposit: ৩৩৩ দিনের ফিক্সড ডিপোজিটে মোটা সুদ! এই ব্যাঙ্ক দিচ্ছে সুযোগ

দেশের অসংখ্য বিনিয়োগকারীদের জন্য এবার এসে গেল দারুণ সুযোগ (Union Bank Fixed Deposit). এখন থেকে ৩৩৩ দিনের ফিক্সড ডিপোজিটে (333 Days FD) বিনিয়োগকারীদের উচ্চ হারে সুদ দিতে চলেছে দেশের ব্যাঙ্ক। পাশাপাশি, মিলতে চলেছে আরো বেশ কয়েকটি সুবিধা। অর্থ বিনিয়োগের জন্য সবচেয়ে নিরাপদ স্থান হলো ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট (Bank FD Interest Rate). এক্ষেত্রে বিভিন্ন ব্যাঙ্ক বিভিন্ন সময়ে তাদের গ্রাহকদের জন্য ফিক্সড ডিপোজিটে দারুন সুদ সহ অফার দিয়ে থাকে।

Union Bank Fixed Deposit Online

কোনো ব্যক্তি যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করেন তাহলে তিনি অল্প সময়ের মেয়াদে দুর্দান্ত সুদ সহ রিটার্ন পেতে পারেন। সম্প্রতি দেশের জনপ্রিয় দুটি ব্যাঙ্ক ৩৩৩ দিনের ফিক্সড ডিপোজিট লঞ্চ করেছে। কোনো ব্যক্তি যদি এই ৩৩৩ দিনের ফিক্সড ডিপোজিটে (Union Bank Fixed Deposit) টাকা রাখেন তাহলে অল্প সময়ের মেয়াদে তিনি দুর্দান্ত সুদ পাবেন এবং আরো একাধিক সুবিধা পাবেন।

যদি বিনিয়োগকারী ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করে দ্রুত ফলভোগ করতে চান তাহলে বিভিন্ন ব্যাঙ্কের সুদের হারের দিকে তাকে নজর রাখতেই হবে। প্রতিটি ব্যাঙ্কেই সুদের হার বিভিন্ন থাকে। দীর্ঘ সময় থেকে শুরু করে অল্প সময় সবেতেই নানা ধরণের সুদ থাকে। সাধারণত ১ বছরের তুলনায় ৫ বছরের ফিক্সড ডিপোজিটে সুদের হার বেশি থাকে।ভারতের অন্যতম একটি নির্ভর যোগ্য ব্যাঙ্কের নাম ইউনিয়ন ব্যাঙ্ক। এদের নতুন একটি প্রকল্প এসেছে।

Union Bank Fixed Deposit Calculator

সেখানে ৩৩৩ দিনের একটি যোজনা রয়েছে। এটির নাম দেওয়া হয়েছে ইউনিয়ন সমৃদ্ধি। এখানে বিনিয়োগকারীরা ৮.১৫ শতাংশ হারে সুদ পাবেন। এখানে সর্বনিম্ন বিনিয়োগ ১ হাজার টাকা। সর্বোচ্চ বিনিয়োগ ৩ কোটি টাকা। সাধারণ নাগরিকদের জন্য সুদের হার ৭.৪ শতাংশ (Union Bank Fixed Deposit). সিনিয়র সিটিজেনদের জন্য ৭.৯০ শতাংশ এবং সুপার সিনিয়র সিটিজেনদের জন্য ৮.১৫ শতাংশ।

অবসরের আগে ৫ কোটি টাকা চাই? তাহলে প্রতিমাসে কত জমাতে হবে?

যদি কোনও কারণে নির্ধারিত সময়ের আগেই এই টাকা গ্রাহক তুলে নেন তবে ১ শতাংশ বাদ দেবে ব্যাঙ্ক বাকিটা সেই হিসাবে পেয়ে যাবেন বিনিয়োগকারীরা। অন্যদিকে, ৩৩৩ দিনের একটি প্রকল্প শুরু করেছে ব্যাঙ্ক অফ বরোদাও। এর নাম দেওয়া হয়েছে মনসুন ধামাকা স্কিম। সেখানে সাধারণ নাগরিকরা পাবেন ৭.১৫ শতাংশ। সিনিয়র সিটিজেনরা পাবেন ৭.৬৫ শতাংশ। ৩৩৩ দিনের এই Union Bank Fixed Deposit স্কিমে অত্যন্ত লাভবান হতে চলেছেন বিনিয়োগকারীরা।Written by Sampriti Bose.