Hallmark Gold Rate: ধনতেরাসের আগে সোনা কেনার শেষ সুযোগ! এই দামে আর মিলবে না

হাতে আর মাত্র কয়েকটা দিন তারপরেই ধনতেরাস (Hallmark Gold Rate in Dhanteras). কিন্তু, তার আগেই এবার রাজ্যবাসীর জন্য এসে গেল বড়ো দুঃসংবাদ। একলাফে আজ কলকাতায় অনেক বেড়ে গেল সোনার দাম (Gold Price Today). তবে, কমেছে রুপোর দাম। রাজ্য জুড়ে চলছে দানা ঘূর্ণিঝড়ের জন্য ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া। কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ। আশ্বিন মাসে বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর পর এখন চলছে কার্তিক মাস। এই কার্তিক মাসে রয়েছে দীপাবলি (Diwali 2024).

22K 24K Hallmark Gold Rate

আর্থিক দীপাবলি আগেই রয়েছে ধনতেরাস। প্রতিটি উৎসবে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন আর সেই উৎসব যদি আলোর উৎসব দীপাবলি কিংবা ধনতেরাস হয়ে থাকে, তাহলে তো আর বলার অপেক্ষায় রাখে না, যে এই মাসেও বাঙালি সোনার গয়না (Hallmark Gold Rate) কিনে থাকবেনই। পাশাপাশি, উৎসবের এই মরশুমে বিভিন্ন সোনার দোকানে ছাড় দেওয়া হচ্ছে সোনার গহনার মজুরিতেও।

Gold Price Today

তবে এর আগে, আশ্বিন মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Hallmark Gold Rate) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। এবার ফের একবার বাড়লো সোনার দাম। তাহলে এই দাম বৃদ্ধি শুরু হয়েছে যখন তাহলে এই দাম আর কমবে না বলেই মনে করা হচ্ছে। আর এই কারণের জন্যই এবারে তাড়াতাড়ি করে নিজেদের ইচ্ছা মত আপনারা কিনে নিতে পারবেন।

আজকের সোনার দাম

  • ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫৯৬৯ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৯৬৯০ টাকা।
  • ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৯৫৮ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৯৫৮০ টাকা।
  • ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৭২৯৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭২৯৫০ টাকা।

গতকালের সঙ্গে আজকের সোনার পার্থক্য

1) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫৯৬১০ টাকা। আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫৯৬৯০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার দাম (Hallmark Gold Rate) ৮০ টাকা বেড়েছে।
2) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৯৪৭০ টাকা। আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৯৫৮০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম ১১০ টাকা বেড়েছে।

3) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৭২৮৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৭২৯৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম (Hallmark Gold Rate) ১০০ টাকা বেড়েছে।

444 দিনে টাকা ডবলের সুযোগ দিচ্ছে SBI! দেরি না করে বিনিয়োগ করুন

রুপোর দাম কত হল

রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৮০০০ টাকা। বৃহস্পতিবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ১০২০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৯৮০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দাম কমেছে ৪০০ টাকা।এক্ষেত্রে উল্লেখ্য, পরিসংখ্যান অনুযায়ী সোনা কিংবা রুপোর দাম বৃদ্ধির থেকে দাম কমার হারই বেশি। যার ফলে, সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা।
Written by Sampriti Bose